১২ মার্চের কর্মসূচি সমর্থনে জাতিসংঘের সামনে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাতিসংঘ সদর দফতর ম্যানহাটানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল যুক্তরাষ্ট্র এবং ৩৪টি অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে ৯ মার্চ দুপুর ২টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক: জাতিসংঘ সদর দফতর ম্যানহাটানে বাংলাদেশ জাতীয়তাবাদী দল যুক্তরাষ্ট্র এবং ৩৪টি অঙ্গ ও সহযোগী সংগঠনের ব্যানারে ৯ মার্চ দুপুর ২টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা সরাফত হোসেন বাবু ও বেলাল মাহমুদের নেতৃত্বে এ সমাবেশে সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপি সভাপতি মাওলানা অলিউল্লাহ মো. আতিকুর হরমান ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ।

বেগম খালেদা জিয়ার আহ্বানে ১২ মার্চ চলো চলো ঢাকা চলো কর্মসূচির সমর্থনে মূলত এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয় বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি পুনর্বহাল, জিয়া পরিবারের বিরুদ্ধে চক্রান্ত বন্ধ, বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, দেশের সর্বত্র হত্যা, ঘুম, সন্ত্রাস, শিক্ষাঙ্গনে নৈরাজ্য সৃষ্টি, গণতন্ত্র হত্যা, শেয়ারবাজার কেলেংকারী, বিদেশে অর্থ পাচার, সীমান্তে মানুষ হত্যা, মানবাধিকার লঙ্ঘন, যুদ্ধাপরাধের নামে বিরোধী নেতাদের বন্দি, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষাসহ আওয়ামী বাকশালী দুঃশাসনের বিরুদ্ধে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গ্রেটার ওয়াশিংটন বিএনপি সভাপতি ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি শরাফত হোসেন বাবু এবং প্রধান বক্তা ছিলেন বিএনপির ৩৪টি অঙ্গ ও সহেযাগী সংগঠন যুক্তরাষ্ট্রের প্রধান সমন্বয়ক বেলাল মাহমুদ।
বিশেষ অতিথি ছিলেন জসিম উদ্দিন ভূঞা, মাহবুবুর রহমান, নুর মোহাম্মদ, গোলাম ফারুক শাহীন, জহিরুল ইসলাম মোল্লা, তোফায়েল লিটন চৌধুরী, এমএখালেক আকন্দ, লিয়াকত আলী খান, তোফায়েল আহম্মেদ, লীনা চৌধুরী, জাফর তালুকদার, সেলিম রেজা, গোলাম হোসেন, সৈয়দা মাহমুদা শিরিন, প্রফেসর আ. মতিন ও কামাল সাইদ মোহন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রফিকুল আলম, সাইফুল ইসলাম, জীবন সফিক, ওয়াহেদ আলী মন্ডল, রিয়াজ চৌধুরী, নাসির উদ্দিন শরীফ, আবু তাহের, এসএম মাইনুল করিম টিপু, মোস্তাক আহমেদ, সাইফুল ইসলাম লিটন, মাওলানা মো: মাসুম, মো আবু সফিয়ানসহ আরও অনেকে।

বিক্ষোভ সমাবেশ ওয়াশিংটন বিএনপি, পেনসিলভেনিয়া বিএনপিসহ অনেক স্টেটের নেতাকর্মী ও সমর্থকদের এক মিলন মেলায় পরিণত হয়।

সমাবেশে নিউইয়র্ক সিটি পার্ক ডিপার্টমেন্ট থেকে পার্ক ও সাউন্ডের পারমিশন নিয়ে এ বিশাল বিক্ষোভে শেখ হাসিনার সরকার ও তার পরিবারের দুর্নীতির বিরুদ্ধে স্লোগান দেয়া হয়।

বিক্ষোভ সমাবেশ আরম্ভ হওয়ার পূর্বে নেতৃবৃন্দ জাতিসংঘ মহাসচিব বরাবরে এবং বাংলাদেশ কনস্যুলেট অফিসে কনসাল জেনারেল সাব্বির আহম্মেদের কাছে রাষ্ট্রপতি বরাবরে স্বারকলিপি প্রদান করেন।

নেতৃবৃন্দ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে চলো চলো ঢাকা চলো সফল করে তত্ত্াবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করে শেখ হাসিনার ফ্যাসিস্ট সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় এগিয়ে আসার জন্যে সকলের প্রতি আহ্বান জানান।

বিক্ষোভ সমাবেশ আরম্ভ হওয়ার পূর্বে নেতৃবৃন্দ জাতিসংঘ মহাসচিব বরাবরে এবং বাংলাদেশ কনস্যুলে অফিসে কনসাল জেনারেল শাব্বির আহমেদ্রে কাছে রাষ্ট্রপতি বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা ১০, ২০১২

হিলি স্থলবন্দরে আড়াই মাসে ৭৫ কোটি টাকার রাজস্ব আয় কম 
মুকসুদপুরে করোনায় আক্রান্ত এক ব্যক্তির মৃত্যু
আহছানিয়া মিশন ঘেরাও করবেন আলোকিত বাংলাদেশের সাংবাদিকরা
চিকিৎসা না পেয়ে মৃত্যু, প্রতিবাদে সিলেটে কফিন মিছিল
বাগেরহাটে ভ্রাম্যমাণ মৎস্য ক্লিনিক চালু


শেবাচিম হাসপাতালের অর্থপেডিক বিভাগ লকডাউন
কুষ্টিয়ার জেলা প্রশাসক করোনায় আক্রান্ত
ফার্মেসির ‘ডাকাতি’ ঠেকাতে হাজারী গলিতে নিয়মিত অভিযানের দাবি
রায়পুরায় বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু
রুবানা হকের শ্রমিক ছাঁটাইয়ের ঘোষণা অমানবিক: শ্রমিক জোট