php glass

যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে শেখ সেলিমের মতবিনিময়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ব্রেকফাস্টের আমন্ত্রণে এখন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থান করছেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম এমপি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার ব্রেকফাস্টের আমন্ত্রণে এখন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থান করছেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শনিবার বিকাল ৩টায় ওয়াশিংটন ডিসির হিলটন হোটেলে তিনি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সংগঠনগুলোর নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন এবং ডিনারে অংশগ্রহণ করেন।

সদ্য প্রতিষ্ঠিত স্বাধীন সংগঠন নর্থ আমেরিকা আওয়ামী লীগ ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতারা আলাদা আলাদা ভাবে শেখ ফজলুল করিম সেলিমের সঙ্গে দেখা করে মতবিনিময় করতে আসেন। তবে ‍তিনি উভয় সংগঠনের নেতাদের একত্রিত করে মতবিনিময় করেন। সদ্য গঠিত নর্থ আমেরিকা আওয়ামী লীগ সম্পর্কে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কিছুটা অভিযোগ থাকলেও শেখ সেলিম তাদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে নির্দেশ দেন।

এ সময় নর্থ আমেরিকা আওয়ামীলীগের নেতৃত্বে ছিলেন সাধারন সম্পাদক আব্দুর রহিম বাদশা। তার সঙ্গে উপস্থিত ছিলেন অন্যতম নেতা আশাফ মাসুক, ওয়াশিংটন ডিসি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিক পারভেজ ও ওকিল আহমেদ। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ থেকে ছিলেন প্রচার সম্পাদক হাজী এনাম, দপ্তর সম্পাদক মোঃ আলী সিদ্দিকী, সদস্য হিন্দোল কাদির বাপ্পা ও আওয়ামী লীগ নেতা আমিন কোতোয়াল। আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু প্রচার কেন্দ্র ও সমাজকল্যাণ পরিষদের সভাপতি ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন।

শেখ সেলিম উভয় সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার মাধ্যমে যুদ্ধাপরাধীদের বিচারকে তরান্বিত করার আহবান জানান।

যুক্তরাষ্ট্রের নেতাদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘পদবী বড় বিষয় নয়, সহযোগিতামূলক মনোভাব নিয়ে আপনারা কাজ করবেন।’
রাত ৮টায় একই স্থানে নর্থ আমেরিকা আওয়ামী লীগের সভাপতি ড. প্রদীপ রঞ্জন করের নেতৃত্বে নর্থ আমেরিকা আওয়ামী লীগের অন্যতম নেতা লুৎফর করিম ও শেখ হাসিনা মঞ্চের সাধারণ সম্পাদক কায়কোবাদ খান মতবিনিময় করতে আসেন এবং শেখ সেলিম ঐক্যবদ্ধ হয়ে কাজ করার একই আহবান জানান।

শেখ সেলিম বলেন, ২০০৩ সালের পর দীর্ঘ সময় পরে তিনি এই প্রথম যুক্তরাষ্ট্রে আসেন এবং তিনি এই সময়ে এই সময়ে যুক্তরাষ্ট্রের সব আওয়ামী লীগ নেতাকে ভীষণ মিস করেছেন। তিনি বিশেষ করে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান, শেখ হাসিনার সঙ্গে জেলে থাকার সময়ে যারা তাদের মুক্তির জন্য কাজ করেছেন তাদেরকে। এ সময় তাকে ঘিরে এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১২

কসবায় দুইটি ট্রেনের সংঘর্ষে নিহত ১০
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী


মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু
বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর