php glass

বস্টনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বস্টনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার আলোচনা সভা  অনুষ্ঠিত হয় সংগঠনটির ম্যাসাচুসেটস্ শাখার আয়োজনে।

বস্টনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার আলোচনা সভা  অনুষ্ঠিত হয় সংগঠনটির ম্যাসাচুসেটস্ শাখার আয়োজনে।  ক্যাম্ব্রিজস্থ ৪০২ রিঞ্জ এভিনিউ’র কমিউনিটি রুমে আয়োজিত  সভায় সভাপতিত্ব করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ম্যাসাচুসেটস্ শাখার সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ আহমেদ হাসান।  সংগঠনের সাধারণ সম্পাদক শহীদ সন্তান প্রকৌশলী ঊজ্জ্বল বড়ুয়ার পরিচালনায় সভার শুরুতে একাত্তরের শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
 
সভায় আলোচনায় অংশগ্রহণ করেন ইভা হাসনাত, ফজলুল হক রাজা, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ইউসুফ চৌধুরী, ড. আবদুস সামাদ, মুক্তিযোদ্ধা রাতুল কান্তি বড়ুয়া, ড.  সৈয়দ আবু হাসনাত, আব্দুর রাজ্জাক, আসিফ বাবু, বিপুল কামাল, ইকবাল ইউসুফ, নিউ ইংল্যান্ড আওয়ামী যুবলীগের আহবায়ক মিন্টো কামরুজ্জামান এবং নতুন প্রজন্মের রকিবুল চৌধুরী রনি, তারিক আদনান প্রমুখ।   
 
সভায় বক্তারা একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচারে জনসচেনতা সৃষ্টিতে এবং যুদ্ধাপরাধীদের চলমান বিচার প্রক্রিয়ায় শহীদ জননী জাহানারা ইমামসহ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির  কেন্দ্রীয় নেতৃবৃন্দের অবদান স্মরণ করেন। শীর্ষ যুদ্ধাপরাধী কুখ্যাত ঘাতক গোলাম আযমকে জেলে পাঠানোয় সভায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানানো হয়।  

বক্তারা যুদ্ধাপরাধীদের বিচার ত্বরান্বিত করার দাবি জানান এবং অবিলম্বে একাত্তরের ঘাতক দালালদের নির্মূলের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করেন। তারা আরো বলেন, একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া সুসম্পন্ন করে ঘাতক-দালালদের বিচারের মাধ্যমেই তাদের প্রতি যোগ্য সম্মান প্রদর্শিত হবে আর এ প্রক্রিয়ায়  একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি ম্যাসাচুসেটস্ শাখার সদস্যরা প্রবাসে যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ায় সমর্থন ও সহযোগিতা আদায়ে কাজ করে যাবেন।

সভার সভাপতি অধ্যক্ষ আহমেদ হাসান সমাপনী বক্তব্যে সংগঠনের কার্যক্রমে সকলকে আরো বলিষ্ঠ ভূমিকা রাখার অনুরোধ এবং সমগ্র নিউ ইংল্যান্ডব্যাপী মুক্তিযুদ্ধের ইতিহাস এবং মুক্তিযুদ্ধের পক্ষ ও বিরোধিতাকারীদের ভূমিকা তুলে ধরার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১২

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভূক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা


বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী