php glass

স্পেনে বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

স্পেন প্রবাসী বাংলাদেশীদের কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান করেছে ইংল্যান্ড ও স্পেন থেকে প্রকাশিত বাংলা কাগজ পত্রিকা। গত ৮ জানুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হয় এ জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান।

স্পেন প্রবাসী বাংলাদেশীদের কাজের স্বীকৃতিস্বরূপ সম্মাননা প্রদান করেছে ইংল্যান্ড ও স্পেন থেকে প্রকাশিত বাংলা কাগজ পত্রিকা। গত ৮ জানুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হয় এ জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান।

বাংলা কাগজের নির্বাহি সম্পাদক রিয়াদ আহাদ ও বিউটির উপস্থাপনায় অনুষ্ঠিত এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল এস ইউকে এর চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী জেপি। অনুষ্ঠানে ২১ জন প্রবাসী বাংলাদেশিকে সম্মাননা পদক ও সনদপত্র প্রদান করা হয়।

প্রধান অতিথি আহমেদ উস সামাদ চৌধুরী জেপি বলেন, স্পেন প্রবাসী সফল বাংলাদেশিদের যে সম্মাননা প্রদান করা হলো তা পরবর্তীতে প্রবাসী বাংলাদেশিদের আরো ভালো কাজে  উৎসাহিত করবে।

স্পেনে বাংলা কাগজ কমিউনিটি অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে স্পেনের বিভিন্ন শহরের পাশাপাশি ফ্রান্স, ইতালি, জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা যোগ দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বার্সেলোনা ইমিগ্রেশন কমিশনের প্রধান মিগেল এস্তেবে, বাংলাদেশ কন্স্যুলেট অফিসের অনারারি কন্স্যুলার রামন পেদ্রো, বার্মিংহাম বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারের চেয়ারপার্সন  নাছির আহমদ,  ইউকে বাংলা পোস্টের প্রধান সম্পাদক আবু তাহের চৌধুরী, কাউন্সিলর আজিজুর রহমান, বার্মিংহাম বাংলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা চৌধুরী যুবরাজ, বাংলা কাগজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সেক্রেটারি খসরু খান, ডাইরেক্টর আব্দুল কাদির আবুল, আহসান হাবিব, উপদেষ্টা আবু ওয়াহিদ, এনামুর রহমান, কলামিস্ট শেবুল চৌধুরী, চ্যানেল এস এর প্রোডিউসার আ স ম মাসুম, সাপ্তাহিক পত্রিকার সাব এডিটর মতিউর রহমান নজরুল, আব্দুল আহাদ সুমন, শেখ আব্দুল গফুর, জয়নাল ইসলাম, সাইফুল ইসলাম, ফজলউজ জামান, আব্দুল মুহিত সোহেল, আহবাব হোসেন খান বাপ্পি প্রমুখ।  

অ্যাওয়ার্ড পেলেন যারা
আঞ্জু রাণী দেব (অনুকরণীয় প্রজন্ম), আতাউর রহমান তোফা (সুন্দর মনের মানুষ), আবুল কালাম আজাদ (নেপথ্য সংগঠক), মিনহাজুল আলম মামুন (স্পেন বাংলা), নুরুল ওয়াহিদ (ইউরোপে টিভি রিপোর্টিংয়ে সফলতা ও ইউরোপে বাংলা কমিউনিটিতে বিশেষ অবদান), অ্যাডভোকেট বাকি মিয়া (বিশেষ সম্মাননা), আমান উদ্দিন এনাম (মরণোত্তর),  দ্বীন মো. মজুমদার মান্নান (মরনোত্তর), শওকত আলী (সাহিত্য ও শিক্ষা), আব্দুল ওয়াদুদ (কাতালোনিয়ার প্রথম সংগঠনের সভাপতি), সুররঙ একাডেমি (বাংলা সঙ্গীত ও সংস্কৃতি), শিল্পী মনিরুল ইসলাম (বাংলাদেশের অহংকার), এম এ তাহের (বিশেষ সম্মাননা), মোহাম্মদ মফিজুল ইসলাম (পরোপকারী মানুষ), আব্দুল হাকিম (অনুকরণীয় ব্যক্তি), আসোসিয়াসিয়ন কুলতুরার ই উমানিতারিয়া দে বাংলাদেশ (বাংলাদেশি সংগঠন), মনোয়ার হোসেন মনু (বাংলা শিক্ষার পৃষ্ঠপোষক), মাহারুল ইসলাম মিন্টু (বিশেষ সম্মাননা), সুরুজ্জামান জামান (বিশেষ সম্মাননা), খোরশেদ আলম মজুমদার (রাজনীতি ও সামাজিক উন্নয়ন), রামন পেদ্রো (ফ্রেন্ডস অব বাংলাদেশি)।

বক্তব্য আর এওয়ার্ড প্রদানের ফাঁকে ফাঁকে ইংল্যান্ড ও ফ্রান্সের প্রতিষ্ঠিত শিল্পীদের পাশাপাশি স্থানীয় শিল্পীদের মনমাতানো সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন হলভর্তি প্রবাসী বাংলাদেশিরা।

উল্লেখ্য, ইউরোপে ইংল্যান্ডের পর স্পেনেই প্রথম বাংলাদেশিদের কাজের স্বীকৃতি প্রদান স্বরূপ কমিউনিটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, ১৩ জানুয়ারি, ২০১২

ফেনীতে চোলাই মদসহ আটক ১১
বসুন্ধরা কিংসের জার্সিতে মাঠ মাতানোর অপেক্ষায় তারিক কাজী
নড়াইলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে যুবকের মৃত্যু
তিনি ‘স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব’, চাকরি দেন পুলিশে!
সিলেটে ৫ দিনে সোয়া ২৮ কোটি টাকার কর আদায়


পেঁয়াজের দাম বাড়ার প্রতিবাদে সিপিবির বিক্ষোভ
চালের বাজারে মনিটরিং জোরদারের নির্দেশ
ফতুল্লায় দু’পক্ষের সংঘর্ষে আহত ১০, আটক ২
গবেষণাপত্র ছড়িয়ে দিতে যৌথভাবে কাজ করবে গ্রন্থবিপণি বাতিঘর
‘আ’লীগ পেঁয়াজ ছাড়া খেলেও মানুষ পেঁয়াজ দিয়েই রান্না করে’