ঢাকা, সোমবার, ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০, ০৮ রবিউল আউয়াল ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

গ্রিস প্রবাসীদের রন্ধনশিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
গ্রিস প্রবাসীদের রন্ধনশিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণে চুক্তি

ঢাকা: গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রন্ধনশিল্পের ওপর সম্পূর্ণ বিনামূল্যে মৌলিক প্রশিক্ষণের জন্য একটি চুক্তি সই হয়েছে।

বুধবার (১২ আগস্ট) এথেন্সে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে গ্রিসের একটি স্বনামধন্য প্রতিষ্ঠানের চুক্তি সই হয়।

এ সময় গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এবং ইয়েক ডেলটার পরিচালক ড. কন্সত্যানতিনোস কিউসিস ও দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রবাসী বাংলাদেশিদের রন্ধন শিল্পের ওপর আরও দক্ষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে এ প্রথম কোনো দূতাবাস এ ধরনের উদ্যোগ নিলো। এ প্রশিক্ষণে মূলত গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের রন্ধনশিল্পের ওপর মৌলিক প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানটি প্রশিক্ষণপ্রাপ্ত বাংলাদেশিদের যথাযথ কর্মসংস্থানের ব্যবস্থা করবে।

গ্রিসে বসবাসরত বাংলাদেশিদের মধ্যে যারা বৈধ এবং বর্তমানে যারা কর্মহীন অবস্থায় আছেন তাদের দক্ষতা অর্জনের লক্ষ্যে এবং গ্রিসে কাজ পাওয়ার সুবিধার জন্য বাংলাদেশ সরকার দূতাবাসের মাধ্যমে এ প্রশিক্ষণ দেওয়ার বিশেষ উদ্যোগ নিয়েছে। আগ্রহী প্রবাসীদের এ প্রশিক্ষণ নেওয়ার জন্য দূতাবাসের প্রস্তুত করা ফরম পূরণ করে আবেদন করতে হবে। শুধু আগ্রহী এবং যথাযথ শর্তাবলী পূরণে সক্ষম প্রার্থীদের সম্পূর্ণ বিনামূল্যে এ বিশেষ প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হবে।

অদূর ভবিষ্যতে প্রবাসীরা রন্ধনশিল্পের ওপর এ প্রশিক্ষণ নিয়ে আরও দক্ষ হয়ে দেশের অর্থনীতিতে অগ্রণী ভূমিকা রাখবে ও বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে আরও উৎসাহিত হবে বলে দূতাবাস আশা করে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa