php glass

রাশিয়ায় প্রবাসী পরিষদের বর্ণাঢ্য পুনর্মিলনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আনন্দঘন পরিবেশে  প্রবাসী বাংলাদেশিদের পুনর্মিলনী অনুষ্ঠান গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে। মস্কোর চামেলি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ  প্রবাসী পরিষদ রাশিয়া।

আনন্দঘন পরিবেশে  প্রবাসী বাংলাদেশিদের পুনর্মিলনী অনুষ্ঠান গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে। মস্কোর চামেলি রেস্টুরেন্টে এ অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ  প্রবাসী পরিষদ রাশিয়া।

পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মস্কোয় বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স অ্যাটাশে  গোলাম হায়দার, বাংলাদেশ জাতীয়তাবাদী দল রাশিয়া শাখার সভাপতি আলহাজ আব্দুস শরীফ,বাংলাদেশ অ্যালামনাই অ্যাসোসিয়েশন অফ রাশিয়ার সাধারণ সম্পাদক ড. শফিকুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ রাশিয়ার সভাপতি ড. শহিদুল হক শানু, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম (সাচ্চু) সহ  দলমত নির্বিশেষে কমিউনিটি প্রতিনিধি, শিক্ষার্থী ও বিশিষ্টজনেরা ।

বাংলাদেশ  প্রবাসী পরিষদ রাশিয়ার সভাপতি সাইদুর রহমান শাহীন অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বলেন,  প্রবাসী পরিষদ একটি অরাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। ইতোমধ্যে এ সংগঠনটি দেড় বছর অতিক্রম করেছে।

শুরু থেকেই বাংলাদেশ প্রবাসী পরিষদ মস্কোয় বসবাসরত বাংলাদেশিদের জন্য ভিন্নধর্মী কিছু কর্মসূচি পরিচালনা করে যাচ্ছে। এরমধ্যে রয়েছে, কৃতি বাংলাদেশি শিক্ষার্থীদের সম্মাননা, বিষয়ভিত্তিক সেমিনার, নাট্য চর্চা বিবিধ।

শাহীন  প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতা নিয়েই সংগঠনকে আগামীর পথে এগিয়ে  নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।
প্রবাসী পরিষদের শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক মাহমুদুল আলমের উপস্থাপনায় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানটি শুরু হয় একটি দেশাত্ববোধক গান দিয়ে।

মস্কোয় বাংলাদেশি কমিউনিটিতে সঙ্গীত ভূবনে পরিচিত মুখ প্রবীর সরকার অনুষ্ঠানে বেশ কয়েকটি গান পরিবেশন করেন। এছাড়া একক সঙ্গীত পরিবেশন করেন জয়ইতা, শৌনাক মুখার্জি প্রমুখ।

ক্ষুদে নৃত্যশিল্পী গুণগুণের নাচ উপস্থিত দর্শকদের মাতিয়ে তোলে। অনুষ্ঠানে  সৈকত ও পরাগের কবিতা আবৃতি শেষে ছিল দর্শকদের তুমুল করতালি।

প্রবাসে পুনর্মিলনী অনুষ্ঠান বাংলাদেশিদের মাঝে পারস্পরিক ঐক্য, ভ্রাতৃত্ব এবং পরষ্পরের প্রতি সহযোগীতার মনোভাব আরও সুদৃঢ় করে তোলে। বাঙালির চিরায়ত ঐতিহ্যের সঙ্গে রাশিয়ায় পরিচিত করার ক্ষেত্রে এ ধরণের অনুষ্ঠান মস্কোয় আরও আয়োজন করার প্রয়োজন বলে অভিমত করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১১

ট্রেন দুর্ঘটনায় নিহত ১৬ জনের নাম-পরিচয় মিলেছে
‘উত্তর রাজশাহী সেচ প্রকল্প’ বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ
রেল দুর্ঘটনায় দায়ীদের বিরুদ্ধে হত্যা মামলা চান ফারাজ
চলতি মৌসুমে ১০ লাখ মেট্রিক টন ধান-চাল সংগ্রহ করা হবে
ডিএসইর সূচক কমলেও বেড়েছে সিএসইতে


রংপুরের বিপক্ষে ড্র করে চ্যালেঞ্জের মুখে ঢাকা
আল্লাহ যেনো আমার বাবাকে সম্পূর্ণ সুস্থ করে তোলেন: আদৃতা
নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি
ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার অ্যাচিভমেন্ট নাইট অনুষ্ঠিত
ট্রলার ডু‌বি: নিহতদের প‌রিবার‌কে সহায়তা, তদন্ত ক‌মি‌টি