বাংলাদেশ সেন্টার লন্ডনের বার্ষিক সভায় সাঈদা মুনা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বক্তব্য রাখছেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম। ছবি: বাংলানিউজ

walton

বাংলাদেশ সেন্টারের চেয়ারম্যান ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম বলেছেন, এ সেন্টারের সঙ্গে হাই কমিশনের একটি ঐতিহাসিক যোগসূত্র রয়েছে। ১৯৭১ সালের আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় এ সেন্টারে বাংলাদেশের প্রথম দূতাবাস ছিল।

রোববার (১২ জানুয়ারি) পূর্ব লন্ডনের ব্রাডি আর্টস অ্যান্ড কমিউনিটি সেন্টারে বাংলাদেশ সেন্টার লন্ডনের বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাঈদা মুনা তাসনিম বলেন, এ সেন্টারকে যুক্তরাজ্য প্রবাসীদের অনন্য অবদানের স্মারক ও গৌরবের একটি প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলতে হবে, যেখানে বাংলাদেশের ইতিহাস, মুক্তিযুদ্ধ, সাহিত্য ও সংস্কৃতি চর্চা হবে। এ সেন্টারের সঙ্গে আমাদের নতুন প্রজন্মের ব্রিটিশ বাংলাদেশিদের সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, এ বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। ২০২০-২১ সালকে ‘মুজিববর্ষ’ হিসেবে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। মুজিববর্ষ উদযাপনে বাংলাদেশ সেন্টার বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করবে বলে আমি আশা করছি।

এসময় বাংলাদেশ সেন্টারের অডিটোরিয়াম হলের নাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়েল হল রাখার প্রস্তাব করে তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। তিনি না থাকলে আমরা বাংলাদেশ নামক রাষ্ট্রের কথা চিন্তাই করতে পারতাম না।

সেন্টারের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সেন্টারের প্রধান উপদেষ্টা নবাব উদ্দিন, বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কাউন্সিলর দেওয়ান মাহমুদুল হক, উপদেষ্টা হালিমা বেগম আলম, সেন্টারের ভাইস চেয়ারম্যান আশরাফ উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এফএম

আখাউড়ায় ঝড়ে অর্ধশত ঘর লণ্ডভণ্ড, ভেঙে পড়েছে গাছপালা
আদিতমারীতে বজ্রপাতে গৃহবধূর মৃত্যু
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে, চলবে ভার্চ্যুয়াল ক্লাস
গণপরিবহন বন্ধ, যাত্রীদের ভরসা অটোরিকশা-ভ্যান-মোটরসাইকেল
ইয়ামাহা রাইডার্স ক্লাবের আয়োজনে ‘ঈদ মিউজিক্যাল নাইট’


রংপুরে গাঁজাসহ ইউপি সদস্যের স্বামী আটক
স্বর্ণের দোকানের আড়ালে ইয়াবা ব্যবসা, র‍্যাবের হাতে ধরা
ঘূর্ণিঝড়-করোনার দাপটে ‘বন্দি কলকাতা’
করোনাকালেও হবিগঞ্জে ১০ খুন
ডিএমপির পরিদর্শক পদে দুই কর্মকর্তার বদলি