ওমানে মুনিরীয়া যুব তবলীগের মাহফিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওমানের হেরিটেজ সিটি বেহেলার মজলিশ আল রিম হল রুমে এশায়াত মাহফিলে বক্তব্য রাখেন অতিথিরা

walton

পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ সালতানাত অব ওমান শাখাসমূহের উদ্যোগে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত শুক্রবার (২২ নভেম্বর) ওমানের হেরিটেজ সিটি বেহেলার মজলিশ আল রিম হল রুমে এ মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর লিখিত বক্তব্য পাঠ করেন সাংগঠনিক তদারক পরিষদের সদস্য মুহাম্মদ আসিফ মুরাদ। 

লিখিত বক্তব্যে আওলাদে রাসুল শাহ্ছুফি অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেন, মহান আল্লাহ পবিত্র কালামে পাকে বর্ণনা করেছেন, ‘ক্বাদ জা আকুম মিনাল্লাহি নূরুন ওয়া কিতাবুন মুবিন’। নিশ্চয়ই আল্লাহর নিকট হতে একটি নূর ও সুস্পষ্ট কিতাব (কুরআন) তোমাদের নিকট এসেছে। এই আয়াতে ‘মিনাল্লাহি নূর’ দ্বারা আল্লাহ স্বয়ং নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকেই বুঝিয়েছেন। অন্য আয়াতে মহান আল্লাহ পাক বলেন, ‘নিশ্চয় আমি আপনাকে জগতসমূহের রহমত করেই পাঠিয়েছি’।

তিনি বলেন, ইসলামের মূলে রয়েছে রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের প্রেম। কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মূল বুনিয়াদ হলো তরিক্বতপন্থি উম্মতে মুহাম্মদীর অন্তরে নূরে মোস্তফা প্রক্ষেপণের মাধ্যমে রহমাতুল্লিল আলামিন হযরত নবী কারিম (সা.) এর মুহাব্বত সৃষ্টি করে দেওয়া। 

১৬১ নং ওয়াদী আল কবির শাখার সভাপতি দিল মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে প্রধান অতিথি ছিলেন সালতানাত অব ওমানের মিনিস্ট্রি অব এনডোমেন্ট ও রিলিজিয়াস অ্যাফেয়ার্স (ওয়াকাফ) এর সদস্য ও বেহেলা প্রদেশের পরিচালক শেখ হামাদ মুহাম্মদ আল হাশমি।

প্রধান বক্তার বক্তব্য রাখেন সালতানাত অব ওমানের মিনিস্ট্রি অব এনডোমেন্ট ও রিলিজিয়াস অ্যাফেয়ার্সের মুফতি আমির হামজা ওমর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৫৬ নং আল রুই সিটি শাখার এশায়াত সম্পাদক মাওলানা মুহাম্মদ মঈনুদ্দীন আল কাদেরী ও সংযুক্ত আরব আমিরাত ওলামা পরিষদের সদস্য মাওলানা মুহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ।

আরও অতিথি ছিলেন মুহাম্মদ আবুল মনছুর, ইখতেয়ার চৌধুরী, মুনছুর আহমেদ, মুহাম্মদ সেলিম, জাফর আহমেদ, মৌলানা নেছার আহমেদ, নুরুল আবছারসহ ওমানের বিশিষ্ট কমিউনিটি নেতারা।

মাহফিলে প্রবাসী বাংলাদেশি, স্থানীয় আরবসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসলিমরা উপস্থিতি ছিলেন। শেষে দেশ, জাতি, বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, অগ্রগতি ও উপস্থিত সবার ইহকালীন কল্যাণ, পরকালীন মুক্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এইচএ/

লাম্পি স্কিন রোগে ২০ গরুর মৃত্যু, দিশেহারা খামারিরা
আগরতলায় ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষতি
আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে
অপ্রয়োজনে ঘোরাঘুরি না করতে তথ্যমন্ত্রীর অনুরোধ
নিয়ম মেনে সীমিত অফিস ১৫ জুন পর্যন্ত, অন্য নিষেধাজ্ঞা বহাল


দুর্যোগে নিরাপদ দূরত্বে অবস্থান করা বিএনপির রাজনীতি
ঢাকা ছাড়লেন ১৭০ ভারতীয় নাগরিক
কুষ্টিয়ায় ৭২ মিলিমিটার বৃষ্টিপাত, ফসলের ক্ষতি
১২টি করোনা টেস্টিং বুথ বসানোর উদ্যোগ মেয়র নাছিরের
আড়াইহাজারে দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ একজন নিহত