চাঁদা তুলতে নিষেধ করেছে বাহরাইন দূতাবাস 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাহরাইনে বাংলাদেশ দূতাবাস/ছবি: সংগৃহীত

walton

ঢাকা: বাহরাইনে ভবনধসে বাংলাদেশি নাগরিকদের নিহত হওয়ার পরিপ্রেক্ষিতে চাঁদা তুলতে নিষেধ করেছে মানামায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস। নিহত বা আহতদের জন্য কেউ চাঁদা চাইলে তাকে পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসতে বলা হয়েছে।

php glass

বাহরাইনের বাংলাদেশ দূতাবাস সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, গত ৯ অক্টোবর বাহরাইনের একটি ভবন ধসে চারজন বাংলাদেশি নাগরিক নিহত হন। আহত হন প্রায় ২৫ জন বাংলাদেশি। তবে এ ঘটনা কেন্দ্র করে বাহরাইনে চাঁদা তুলছে কেউ কেউ। সে কারণে দূতাবাস থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে চাঁদা তুলতে নিষেধ করা হয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) মানামার বাংলাদেশ দূতাবাস থেকে জারি করা এ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাহরাইনে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মানামায় আবাসিক ভবন ধসের দুর্ঘটনা কেন্দ্র করে নিহত বা আহত ব্যক্তিদের সাহায্যের নামে বাহরাইনের মসজিদ, লেবার ক্যাম্প, পার্ক প্রভৃতি স্থানে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া যাচ্ছে। যদি কোনো ব্যক্তি বা সংগঠনকে জনে জনে আর্থিক অনুদান-চাঁদা সংগ্রহ করতে দেখা যায়, তাকে বা তাদের পাকড়াও করে দূতাবাসে নিয়ে আসার জন্য নির্দেশ দেওয়া হলো। অথবা দূতাবাস কে অবহিত করতে অনুরোধ করা হলো। 

মানামার একটি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর ভবন ধসে পড়ে। ভবনে প্রায় শতাধিক লোক থাকতেন। এর মধ্যে বেশির ভাগই বাংলাদেশি। ভবন ধসের ঘটনায় আহত হন প্রায় ৫০ জন নাগরিক। এর মধ্যে প্রায় ২৫ জন ছিলেন বাংলাদেশি। 

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৮
টিআর/এএ

ময়মনসিংহে প্রাইভেটকার চোরসহ আটক ৯
নবাবগঞ্জে ইছামতি নদী থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
রাজস্থানকে হারিয়ে শীর্ষে দিল্লি
ভৈরবে নবজাতকের মরদেহ উদ্ধার
 নির্মাতা সত্যজিৎ রায়ের প্রয়াণ


নওয়াপাড়ায় ট্রেন-ট্রাকের সংঘর্ষে আহত ২০
সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে নেমেছে চীন 
ব্রুনেই সুলতানের নৈশভোজে শেখ হাসিনা
সুন্দরগঞ্জে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু
শ্রীলঙ্কার হামলা তদন্তে ইন্টারপোলের বিশেষ দল