প্যারিসে বাংলাদেশ দূতাবাসে উন্নয়ন মেলা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্যারিসে বাংলাদেশ দূতাবাসে উন্নয়ন মেলা 

walton

আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শনিবার প্যারিসে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় উন্নয়ন  মেলা ২০১৮  উদযাপন করা হয়। দূতাবাসের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে উন্নয়ন মেলা আয়োজনের বিষয়টি জানানো হয়।  

এ আয়োজনে ফ্রান্সে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা ও দূতাবাসের কর্মকর্তারা  উপস্থিত ছিলেন। 
 
এরপর, ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন স্বাগত বক্তব্য রাখেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত প্রায় এক দশকে বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আর্থ-সামাজিক সকল ক্ষেত্রে সাফল্য অর্জন করে চলেছে- হয়ে উঠেছে বিশ্বের উন্নয়ন বিস্ময়। কূটনৈতিক ক্ষেত্রেও অর্জিত হয়েছে উল্লেখযোগ্য সাফল্য। 


ফ্রান্স প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা এ সভায় বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের বিভিন্ন অবদানের কথা তুলে ধরেন এবং বাংলাদেশের উন্নয়নে আরও বেশি করে সম্পৃক্ত হবার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে দূতাবাসের করণীয় বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 


অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের উন্নয়ন বিষয়ক কয়েকটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। বাংলাদেশের অর্জিত অর্থনৈতিক উন্নয়নের নানান দিক সম্বলিত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। সবশেষে, স্থানীয় শিল্পীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  
 
অনুষ্ঠান শেষে অতিথিদের ঐতিহ্যবাহী বাংলাদেশি খাবার পরিবেশন করা হয়। 


বাংলাদেশ সময়: ০৪৫৬ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
এসআইএস


 

সিটি ব্যাংক প্রোডাক্ট আর সার্ভিসে আনছে প্রযুক্তির ছোঁয়া
প্রধানমন্ত্রীর অনুদান পেলো ৩৯৭টি মসজিদ
সিআরপিকে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী
তামাদির বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা চেয়ে নোটিশ
বিএনপি নেতার মৃত্যুতে মির্জা ফখরুলের শোক


আইপিএল আয়োজন করতে চায় আরব আমিরাত
চার কার্যদিবস পর সূচক বাড়লো পুঁজিবাজারে
পেশা পরিচালনা করতে পারবেন গাইবান্ধার সেই ১৭ আইনজীবী
করোনায় মারা গেলেন সাংবাদিক মোনায়েম খান
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু