অস্ট্রেলিয়ায় ইফতার ও দোয়া মাহফিল

সিডনি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইফতার ও দোয়া মাহফিলে বক্তব্য রাখছেন বক্তারা

walton

অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় যুবলীগ আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৮ জুন) জাতির পিতা শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধুর পরিবারের সকল সদস্যদের রুহের মাগফেরাত এবং বাংলাদেশ কেন্দ্রীয় চেয়ারম্যানের ছেলে ইসতিয়াক আহমেদ অভির সুস্থতা কামনা করে এ দোয়া মাহফিলের আয়োজন করে সিডনির আওয়ামী পরিবারের সদস্য ও সিডনির বিভিন্ন পেশাজীবীরা।

হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান সবাইকে নিয়ে রকডেলের কস্তুরি রেস্টুরেন্টের হলরুমে এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরান তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন আবুল কালাম আজাদ খোকন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ড. সাইফুল ইসলাম।

ইফতার শেষে আলোচনা সভায় বিভিন্ন ধর্মের পেশাজীবীরা শুভেচ্ছা বক্তব্য রাখেন।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সহ সিনিয়র সভাপতি ডা. লাভলী রহমান ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক নোমান শামীম।

এসময় আরো বক্তব্য রাখেন-আলাউদ্দিন আলোক, হারুনুর রশীদ, আনিসুর রহমান, কলামিস্ট ড. শাখাওয়াত নয়ন, মুক্তিযোদ্ধা এনায়েতুর রহমান বেলাল, কলামিস্ট ও ছড়াকার অজয় দাশ গুপ্ত ও ড. আব্দুর রাজ্জাক প্রমুখ।

আলোচনায় বঙ্গবন্ধু, তার পরিবার, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির অবদান নিয়ে কথা বলেন আলোচকরা। তারা বলেন, শুধু দেশ থেকে সিডনিতে নেতা এলে প্রোগ্রাম করার স্বার্থপরতার লোক দেখানো গোষ্ঠীকেন্দ্রিক অনুষ্ঠান থেকে বের হয়ে অস্ট্রেলিয়া যুবলীগ সমাজের সর্বস্তরের সবার সঙ্গে ইফতার আয়োজন করে যে সামাজিক দায়িত্ব পালন করলো তা প্রশংসনীয়। কেননা রাজনীতি মানেই হচ্ছে জনগণের হৃদয়ের সঙ্গে সম্পর্ক স্থাপন করা। বঙ্গবন্ধু শেখ মুজিবুরের এ আদর্শ অস্ট্রেলিয়া যুবলীগ ধরে রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন সবাই।

এতো বিশাল আয়োজনের ইফতার ও দোয়া মাহফিলে অস্ট্রেলিয়া যুবলীগের সবস্তরের নেতাকর্মীরা ব্যাপক পরিশ্রম করে এবং সমগ্র সিডনিবাসীকে রমজানের পবিত্র মাসে সব রাজনীতির ঊর্ধ্বে আবার একত্রিত করে তাদের সামাজিক দায়িত্ববোধের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলো।

অস্ট্রেলিয়া যুবলীগের নেতা অপু সরোয়ার, এলিজা টুম্পা, সাঈফ রানা, আমিনুল ইসলাম রুবেল, মহীউদ্দিন মহী, মেহেদী হাসান শাহীন, হাফিজুর রহমান, খালেদ হোসেইন, হাসনাইন শিমুল ও আলী আশরাফ হিমেলের উদ্যোগে যুবলীগের এবারের অনুষ্ঠানটি সিডনির সবাইকে এক সু‍তোয় গেথেছে। আলোচনা অনুষ্ঠান শেষে সবাইকে নৈশভোজ আপ্যায়ন করা হয়।

বাংলাদেশ সময়: ০২৪৬ ঘণ্টা, জুন ১৯, ২০১৭
আরবি/

করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা
করোনায় অর্থনীতির প্রভাব নিয়ে সর্তক করলেন প্রধানমন্ত্রী
যাত্রী পারাপার বন্ধ, সুনসান কাঁঠালবাড়ী ফেরিঘাট এলাকা
চার কার্যক্রম নিয়ে প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা
যথাযথ ব্যবস্থা নেওয়ায় দেশের পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে


করোনা: বেলারুশ প্রিমিয়ার লিগ বন্ধ করবে না কর্তৃপক্ষ
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় সৈয়দপুরে ২ নৈশকোচ জব্দ 
শেবাচিমে করোনা সন্দেহে ২৪ ঘণ্টায় ৮ রোগী ভর্তি
কমলনগরে ৬ জেলের জরিমানা
যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যে রেকর্ড মৃত্যু, কমেছে স্পেনে