প্রবাসে দরকার ঐক্যবদ্ধ কমিউনিটি

মোসাদ্দেক হোসেন সাইফুল, বাহরাইন করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ত্রাণ সহায়তা বিতরণ অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

বাহরাইন: প্রবাসে কমিউনিটির নেতারা সবাই ঐক্যবদ্ধ  থাকলে  যেকোনো দুর্যোগ খুব সহজে মোকাবেলা করা সম্ভব হয় বলে মনে করেন বাহরাইনের বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (শ্রম) শেখ মো. তৌহিদুল ইসলাম। সেজন্য, প্রবাসে কমিউনিটিকে ঐক্যবদ্ধ রাখতে সবাইকে এগিয়ে আসতে বলেছেন তিনি।

php glass

সোমবার (১৫ মে) বিকেলে মেঘনা প্রবাসী সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির উদ্যোগে ত্রাণ সহায়তা বিতরণকালে তিনি এ কথা বলেন। মানামার বাঙালি গলিতে আগুনে ক্ষতিগ্রস্ত ১০৬ জন প্রবাসীকে এ সহায়তা দেয় সমিতিটি।
 
সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. নুরুল হকের সভাপতিত্বে  অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল ম্যানেজিং কমিটি’র সদস্য হামেদ কাজী হাসান ও আইনুল হক, মেঘনা প্রবাসী সমিতির সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল পলাশ, যুগ্ম-সাধারণ সম্পাদক আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক ইমদাদুল হক ইমরান, সহকারী কোষাধ্যক্ষ মোস্তফা কামাল, প্রচার সম্পাদক জিয়াউর রহমান জিয়া, সহ-প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, আপ্যায়ন সম্পাদক ঈসমাইল হোসেন, মনির হোসেন, সালাহ উদ্দিন, আল আমিন, আবদুর রহমান রাজু, ফয়সাল, মানিক মিয়া, মো. সেলিম, সালাউদ্দীন  মুন্সি, প্রকৌশলী জহিরুল ইসলাম ভূঁইয়া প্রমুখ ।

এ সময় ক্ষতিগ্রস্ত প্রত্যেক প্রবাসীকে চাল, ডাল, তেল, লবণসহ নিত্য-প্রয়োজনীয় দ্রব্য-সামগ্রী প্রদান করা হয়।

গত ১৩ মে বাঙালি গলির একটি বহুতল ভবনে আগুন লাগলে ৪ বাংলাদেশি আহত  হন এবং ভবনের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ক্ষতিগ্রস্ত হন ওই প্রবাসীরাও।

বাংলাদেশ সময়: ০৫০৬ ঘণ্টা, মে ১৬, ২০১৭
এইচএ/

ধানের দাম অস্বাভাবিকভাবে কমে যাওয়ায় সরকার উদ্বিগ্ন
ইফতার করা হলো না দম্পতির
না’গঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় প্রাণ গেলো কিশোরের
সিইপিজেডে ফ্যাক্টরির আগুন নিয়ন্ত্রণে
ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য মাশরাফির


১২ ঘণ্টা পর সচল সিলেট-তামাবিল সড়ক
গরমে আমে ফ্রুট বোরার আক্রমণ, ক্ষতি হচ্ছে ভাটার ধোঁয়াতেও
লোকসভায় তারকাদের হার-জিত
ওয়ালটনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর মাশরাফি
শতবর্ষী বৃদ্ধা ধর্ষণ, ধর্ষক কিশোরের স্বীকারোক্তি