ইস্তাম্বুলে বাংলাদেশ কনস্যুলেটের বাংলা বর্ষবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইস্তাম্বুলে বাংলাদেশ কনস্যুলেটের বাংলা বর্ষবরণ

walton

তুরস্কের ইস্তাম্বুলে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের উদ্যোগে বাংলা নববর্ষকে বরণ করা হয়েছে। শুক্রবার (২১ এপ্রিল) ইস্তাম্বুলের প্রাণকেন্দ্রে অবস্থিত ফাতিহ মিউনিসিপ্যালিটি তোপকাই সোশ্যাল সেন্টারে এ বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ইস্তাম্বুলে নিযুক্ত কনসাল জেনারেল মোহাম্মদ মনিরুল ইসলাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুরস্ক সরকারের কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। এছাড়াও উপস্থিত ছিলেন ইস্তাম্বুলে বসবাসরত ও অধ্যয়নরত বাংলাদেশিরা।

কনসাল জেনারেল তার দেওয়া বক্তৃতায় নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখকে বাঙালি সংস্কৃতির গৌরবময় ঐতিহ্য হিসেবে উল্লেখ করে বলেন, পহেলা বৈশাখ বাংলাদেশ ক্যানভাসের রঙ, মহিমা, গৌরব ও প্রাণশক্তি।ইস্তাম্বুলে বাংলাদেশ কনস্যুলেটের বাংলা বর্ষবরণতিনি বলেন, এই পহেলা বৈশাখ বিশ্ব দরবারে জাতি হিসেবে বাঙালির প্রাণবন্ত, সহনশীল ও ধর্মনিরপেক্ষ ভাবমূর্তিই উজ্জ্বল করছে।

এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য তুরস্কের অতিথিদের ধন্যবাদ জানিয়ে মনিরুল ইসলাম ‍আশাবাদ ব্যক্ত করেন, এ ধরনের সাংস্কৃতিক মিথষ্ক্রিয়া দু’দেশের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরও সংহত করার পথ সুগম করবে।

অনুষ্ঠানে ঐতিহ্যবাহী বাংলা সংগীত ও নৃত্য পরিবেশন করেন ইস্তাম্বুলে বসবাসরত বাংলাদেশিদের একটি দল। সাংস্কৃতিক পরিবেশনায় ছিল বুলগেরিয়ার একটি দলও।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৭
এইচএ/

Nagad
বেগমগঞ্জে ৩০ মেট্রিক টন গম জব্দ
করোনা উপসর্গ নিয়ে বিসিএসআইআর কর্মকর্তার মৃত্যু
সভাপতি পদে রাহুলকে চান কংগ্রেসের সাংসদরা
নালিতাবাড়ী-ঝিনাইগাতীতে ২৫ গ্রাম প্লাবিত
বিপিও উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান পলকের


বিনিয়োগ আকর্ষণে নীতিমালা সংস্কারের পরামর্শ
ভুয়া চিকিৎসকসহ ৩ জনকে কারাদণ্ড, হাসপাতাল সিলগালা
পশ্চিমবঙ্গে একদিনে করোনা আক্রান্ত ১,৫৬০ জন
নভোএয়ারে ভ্রমণ করলে ফ্রি কাপল টিকিট
‘টাউট’ শহীদুলের আইন পেশা, আছে মানবাধিকার সংগঠন!