বাংলাদেশি হত্যার শাস্তি দাবিতে প্রতিবাদ সভা ২২ জুন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশি হত্যার শাস্তি দাবি কমিউনিটির নেতাদের-ছবি-বাংলানিউজ

walton

নিউইয়র্কে ছুরিকাঘাতে নিহত বাংলাদেশি জাকির খানের হত্যাকারীর শাস্তি দাবিতে ২২ জুন প্রতিবাদ সভার ডাক দিয়েছে বাংলাদেশি কমিউনিটির নেতারা।

php glass

স্থানীয় সময় বোরবার (০২ এপ্রিল) রাতে এক মতবিনিময় সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

নিউইয়র্কে ফেঞ্চুগঞ্জ অর্গানাইজেশনের সভাপতি আব্দুস শহীদ দুদুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকনের সঞ্চালনায় মত বিনিময় সভায় বক্তব্য রাখেন- সংগঠনের প্রতিষ্ঠাকালীন আহবায়ক জুনেদ আহমদ চৌধুরী ও অর্গানাইজেশনের সাধারণ সম্পাদক শামীম মিয়া। 

এতে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদ, সিনিয়র সহ-সভাপতি আব্দুর রহিম হাওলাদার, বাংলাদেশ-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট ও ব্রঙ্কস কমিউনিটি বোর্ডের ফাস্ট ভাইস চেয়ারম্যান মোহাম্মদ এন মজুমদার মাস্টার অব ল, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জেড চৌধুরী জুয়েল, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টি আব্দুল হাসিম হাসনু, নিউইয়র্ক সিটির কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ এর কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ, বাংলাদেশ-আমেরিকান ন্যাশনাল ডেমোক্রেটিক সোসাইটির সাবেক প্রেসিডেন্ট মূলধারার রাজনীতিক আবদুস শহীদ, মামুন’স টিউটোরিয়ালের প্রিন্সিপাল শেখ আল মামুন, কমিউনিটি এক্টিভিস্ট আব্দুল বাসিত চৌধুরী, আব্দুর রব দলা মিয়া, আজিমুর রহমান বুরহান, তোফায়েল আহমদ চৌধুরী, আনোয়ার হোসেন, হারুন আহমদ চৌধুরী প্রমুখ। 

জাকির হোসেনের মাগফেরাত কামনা করে মোনাজাতএছাড়া সভায় বক্তব্য রাখেন- প্রয়াত বাংলাদেশি রিয়েলেটর ও কমিউনিটি এক্টিভিস্ট জাকিরের ভাই জুবের ও নাদির আহমদ। 

বক্তারা বলেন, জাকির হত্যা মামলার পরবর্তী শুনানি আগামী ২২ জুন। এজন্য ওইদিন  জাকিরের হত্যাকারীর শাস্তির দাবিতে ব্রঙ্কস সুপ্রিম কোর্টের সামনে দিনভর প্রতিবাদ সভার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হত্যাকারী বাড়ির মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরানকে (৫১) ব্রঙ্কস সুপ্রিম কোর্টে এদিন হাজির করা হবে।

মতবিনিময় সভায় জাকিরের বিচারের দা‍বিতে গঠিত ‘জাস্টিস ফর জাকির খান’ ওয়েবসাইটে গিয়ে দেশ ও প্রবাসের সবাইকে অনলাইনে সাইন করার আহবান জানানো হয়।

বিচারের দাবিতে জনমত গড়ে তুলতে আগামী ১৪ এপ্রিল জ্যাকসন হাইটসে বাংলাদেশ সোসাইটি আয়োজিত বৈশাখী মেলায় ‘জাস্টিস ফর জাকির খান’ নামে একটি বুথ খোলারও সিদ্ধান্ত নেওয়া হয়।

জাকিরের হত্যাকারীর শাস্তির দাবিতে সব প্রবাসী বাংলাদেশিদের সম্পৃক্ত করতে বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদকে আহবায়ক করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। 

জাকির হত্যাকারীর শাস্তির দাবিসভায় জাকির খানের বিদেহী আত্মার মাগফেরাত করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন পার্কচেস্টার জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. মইনুল ইসলাম।

গত ২২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় নিউইয়র্কে ব্রঙ্কসের থ্রগসনেক এলাকায় ১০০১ লগান এভিনিউ’র নিজ বাসার সামনে বাড়ির মালিকের ছুরিকাঘাতে খুন হন জাকির। বাড়ির মালিককে পুলিশ ওইদিন রাতেই গ্রেফতার করে।
 
বাংলাদেশ সময়: ১১৫৮  ঘণ্টা, এপ্রিল ০৪, ২০১৭
আরআর/বিএস 
 

ঝিনাইদহে অস্ত্রসহ ডাকাত সর্দার আটক
রাজশাহীতে সরকারি ওষুধ পাচারের সময় আটক ১
সাবেক এমপি হান্নানসহ ৮ জনের বিচার শুরুর আদেশ
সোফিয়া গার্ডেন্স
ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

সোফিয়া গার্ডেন্স

পটুয়াখালীতে নদীর তীরে ৪৭ একর জমি উদ্ধার


হয়রানি নয়, ৭ দিনে এনআইডি সেবা দিতে নির্দেশ
হারিয়ে যাওয়া অর্থ ফেরত পেলেন প্রবাসী মৌসুমী
বুড়িগঙ্গার তীরে অবৈধ স্থাপনা গুড়িয়ে দিলো বিআইডব্লিউটিএ
আশুলিয়ায় অটোরিকশার ধাক্কায় নারী নিহত
ভিন্ন স্বাদের চিকেন কাবাব (ভিডিও)