নিউইয়র্কে মার্কিনিদের প্রতিবাদে জামায়াতিদের আলোচনা পণ্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নিউইয়র্কে জামায়াতিদের অনুষ্ঠান পণ্ড

walton

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ডেমোক্রেসি কনফারেন্স’ নামে বাংলাদেশিদের আয়োজিত একটি কর্মসূচি আমেরিকান শিক্ষার্থীদের প্রতিবাদেই ভণ্ডুল হয়ে গেছে। পুলিশ ডেকে আয়োজকদের হটিয়ে দেওয়া হয়েছে ক্যাম্পাস থেকে। 

php glass

নিউইয়র্কে অবস্থানরত বিএনপি-জামায়াতপন্থিরা এই কর্মসূচির আয়োজন করে বলে একটি দায়িত্বশীল সূত্র বাংলানিউজকে নিশ্চিত করেছে। 

স্থানীয় সময় ২৯ মার্চ (বুধবার) সন্ধ্যায় এই অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এমন একজন বাংলানিউজকে জানান, আয়োজকরা অনুষ্ঠানটিতে বাংলাদেশের বিরুদ্ধে অত্যন্ত নেতিবাচক বক্তব্য দিতে থাকলে দর্শক সারিতে থাকা আমেরিকান তথা অন্যান্য দেশের শিক্ষার্থীরাই তার প্রতিবাদ করেন। এ সময় একাধিক মার্কিন শিক্ষার্থী বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে তাদের ধারানার কথা তুলে ধরেন এমনকি বিভিন্ন পত্র-পত্রিকায় বাংলাদেশের উন্নয়ন নিয়ে প্রকাশিত খবরও তুলে ধরেন। তারা আয়োজকদের মিথ্যাবাদী বলে ধুয়ো তুলতে থাকেন এবং তাদের বক্তব্যের প্রতিবাদ করেন। এ ধরনের বক্তব্য বন্ধ করতেও আহ্বান জানান তারা। 

আয়োজকদের মধ্যে অন্যতম একজন কাউসার মুমিন ও দিনা সিদ্দিকী নামে দুই বাংলাদেশি। বিএনপি জামায়াত সরকারের আমলে জাতিসংঘ মিশনে কাজ নিয়ে নিউইয়র্কে অবৈধভাবে থেকে যান কাউসার। আর দিনা সিদ্দিকী ঢাকার ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষক, যিনি এখন নিউইয়র্কে অবস্থান করছেন।

অনুষ্ঠানে হেরিটেজ ফাউন্ডেশনের লিসা  কার্টিস, ফরেন পলিসি ম্যাগাজিনের সাংবাদিক জোসেফ আলচিন, 'লন্ডন স্কুল অফ ইকোনোমিক্স'-এর হুমায়ুন কবির এবং মানবাধিকার ও শ্রমিক অধিকার বিষয়ক অ্যাটর্নি শমতলী হককে আমন্ত্রণ জানানো হলেও তাদের অনেকেই ছিলেন অনুপস্থিত। 

আর যারা উপস্থিত ছিলেন তারাও আয়োজকদের বক্তব্যের কড়া প্রতিবাদ করে অনুষ্ঠান ত্যাগ করেন।

দিনা সিদ্দিকী ও কাউসার মুমিন 'আর্চার ব্লাড সেন্টার ফর ডেমোক্রেসী' নামে একটি সংগঠন গড়েছেন যারই ব্যানারে এই কর্মসূচির আয়োজন করেন।

বাংলাদেশ সময় ০৯৫৮ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭

ফের পেছালো রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন জমার তারিখ
পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছেন না এমবাপ্পে
৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ হাইকোর্টের
সিটি লুব অয়েল ইন্ডাষ্ট্রিজে নিয়োগ
গোমস্তাপুরে ধানবোঝাই ট্রাক উল্টে শ্রমিক ১


সোনাগাজীতে চিত্রা হরিণ উদ্ধার
ববিতে শিক্ষার্থীদের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি
তারুণ্যেই শক্তি খুঁজে পাচ্ছেন কোচ স্টিভ রোডস
বাঁশখালীতে আগুনে পুড়লো ৯ দোকান
‘দ্য গার্ল অন দ্য ট্রেন’র রিমেকে পরিণীতি