ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

প্রবাসে বাংলাদেশ

তুরস্কগামী সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট স্বাভাবিক হবে রোববার

সৌদি আরব করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
তুরস্কগামী সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট স্বাভাবিক হবে রোববার

রিয়াদ: তুরস্কে সামরিক বাহিনীর ব্যর্থ অভ্যুত্থানের ঘটনায় সৌদি এয়ারলাইন্সের বাতিল হয়ে যাওয়া তুরস্কগামী সব ফ্লাইট পুনরায় স্বাভাবিক হবে রোববার (১৭ জুলাই)।

ঘটনায় অস্থিতিশীল হয়ে পড়ে দেশটি।

এরই জেরে সামগ্রিক বিষয় বিবেচনা করে তুরস্কগামী সব ফ্লাইট বাতিল করে দেয় সৌদি এয়ারলাইন্স।

শনিবার (১৬ জুলাই) রাতে সৌদি এয়ারলাইন্সের অফিসিয়াল ওয়েবসাইটে এ ঘোষণা দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে বলা হয় অবস্থার পরিবর্তন ঘটায় পুরনায় ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে শনিবার স্থানীয় সময় রাত ১১টায় জেদ্দা থেকে একটি ফ্লাইট ইস্তামবুল এবং তুরস্কের স্থানীয় সময় ভোর ৪টা ৩৫মিনিটে দু'টি ফ্লাইট পরিচালনার কথাও রয়েছ।

এতে আরও উল্লেখ করা হয়, শনিবার থেকে সৌদি আরব-তুরস্ক নিয়মিত ফ্লাইট পরিচালনা করা হবে। এর ব্যত্তয় ঘটলে যাত্রীদের তা জানানো হবে বলেও উল্লেখ করা হয় বিবৃতিতে।

তুরস্কে সামরিক বাহিনীর ব্যর্থ অভ্যুত্থানের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ২০০ জনে। নিহতদের মধ্যে রয়েছেন অভ্যুত্থান ষড়যন্ত্রে অংশ নেওয়া ১০৪ সেনা সদস্য, ৪৭ জন বেসামরিক লোক ও ৪১ জন পুলিশ সদস্য। তবে নিহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার (১৬ জুলাই) বাংলাদেশ সময় দুপুরে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানায়।

এ ঘটনায় পাঁচ জেনারেল, ২৯ কর্নেলসহ মোট ৭৫৪ সেনা সদস্যকে আটক করা হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) রাত থেকে শুরু হওয়া এই অভ্যুত্থান প্রচেষ্টায় এখন পর্যন্ত ১৯২ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে।

সামরিক বাহিনীর একাংশ এই অভ্যুত্থানে অংশ নেয়। তবে সরকারের দ্রুত পাল্টা ব্যবস্থায় উদ্দেশ্য বিফল হয় অভ্যুত্থানকারীদের। ইতোমধ্যেই অভ্যুত্থান প্রচেষ্টায় অংশ নেওয়া সেনারা আত্মসমর্পণ করেছেন।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৬
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa