লস এঞ্জেলেসে নজরুল জন্ম জয়ন্তী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৩ তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে ‘এন আর বি ইউ এস এ’, মেড ইন বাংলাদেশ ও বাংলার বিজয় বহর ২০১২ গত ২৫ মে যৌথে উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে ।

ঢাকা: জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৩ তম জন্ম জয়ন্তী উদযাপন উপলক্ষে ‘এন আর বি ইউ এস এ’, মেড ইন বাংলাদেশ ও বাংলার বিজয় বহর ২০১২ গত ২৫ মে যৌথে উদ্যোগে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে । ডিজনিল্যান্ডের জন্মস্থান ক্যালিফোর্নিয়ার এনাহেইম শহরের এক মিলনায়তনে  আয়োজিত অনষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিফোর্নিয়া ষ্টেট পলিটেকনিক ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের প্রধান ড. প্রফেসর রফিকুজ্জামান। অনুষ্ঠানে কবি কাজী নজরুল ইসলামের সাহিত্যকর্ম, সৃজনশীল কর্ম সম্পর্কে নানা দিক তুলে ধরা হয়। কবির কবিতা থেকে আবৃত্তির পাশাপাশি এসময় স্থানীয় প্রবাসী সাবেক বাংলা চলচ্চিত্র অভিনেতা মিঠুন ও তাস হক নজরুল সঙ্গীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ভাষা সৈনিক ও চিকিৎসাবিদ ডাঃ মোঃ সিরাজুল্লাহ, সাউথ এশিয়ান বিজনেস নেটওয়ার্কের (সাবান) প্রধান মোহাম্মদ ইসলাম, ইউএসবিবিএফ পরিচালক সাংবাদিক মোঃ জাফরুল্লাহ, মূলধারার পরিচালক, চলচ্চিত্র নির্মাতা ও লেখক মোঃ ইসমাইল হোসেন, বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস আঞ্জেলেসের (বাফলা) প্রেসিডেন্ট শামসুদ্দিন মানিক, আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি সোহেল রহমান বাদল, সামাজিক সংগঠন বনফুল ও বাংলাদেশ ফিজিশিয়ান অর্গানাইজেশন অব ক্যালিফোর্নিয়ার কো-ফাউন্ডার ডাঃ মোয়াজ্জেম ও ডাঃ রুবী হোসেন, ঢাকা হোটেলিয়ারের ব্যবস্থাপনা পরিচালক শাফি আহমেদ, লিটল বাংলাদেশ ইমপ্রুভমেন্ট  ট্রাষ্ট লিঃ এর পরিচালক মুজিব সিদ্দিকী, অরেঞ্জ কাউন্টি গ্রীষ্মমেলা ২০১২’র আহবায়ক নেতৃবৃন্দ মামুন, রেজা, রাজু, রবি, বিশিষ্ট ক্রীড়াবিদ ও সংগঠক কে এম জামান, বিশিষ্ট ব্যবসায়ী জনাব ইয়াহিয়া, সৈয়দ দিলির হোসেন দিলির, সাংবাদিক জাহান হাসান, সৈয়দ এম হোসেন বাবু, কুদ্দুস খান,  কবি ফারহা সাঈদ, অভিনেত্রী নিপা মোনালিসা প্রমুখ।

এছড়া লস এঞ্জেলেস, ইংল্যান্ড অ্যাম্পায়ার, রেডল্যান্ড, ল্যাংকাষ্টার থেকে বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানের দায়িত্ব পালন করেন এন আর বি ইউ এস এ, মেড ইন বাংলাদেশের পরিচালক তারিক বাবু ও ফারহানা টিনা।  অনুষ্ঠানের শেষে তারিক বাবু ও ফারহানা টিনার বিবাহ বার্ষিকী উপলক্ষ্যে সুস্বাদু বাংলাদেশি খাবার পরিবেশন করে টেস্ট অব বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০৪৩৮ ঘণ্টা, মে ২৮, ২০১২
সম্পাদনা:রাইসুল ইসলাম, নিউজরুম এডিটর

Nagad
‘সোনালী করমর্দন নয়, পাটশিল্পের আধুনিকায়নই সমাধান'
‘শেখ হাসিনাকে গ্রেফতার করে গণতন্ত্রকেই বন্দি করা হয়েছিল’
জালনোটসহ ডিবির হাতে আটক যুবক
স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসাতে প্রস্তুতি সম্পন্ন চসিকের
চাটমোহরে সরকারি গাছ কাটা মামলায় গ্রেফতার ৭


আজাদুর রহমানের তিনটি কবিতা
দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ায় অধ্যক্ষের রুমে চুরি!
কাজে যোগ দিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর
অধ্যাপক আলী আসগর আর নেই
চরভদ্রাসনে পানিতে ডুবে যুবকের মৃত্যু