সরকার ইউনূসকে গ্রেপ্তারে ষড়যন্ত্র করছে: যুক্তরাষ্ট্রে ড. শওকত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গ-সহযোগী সংগঠনের ব্যানারে আয়োজিত সমাবেশে সরকার ডঃ ইউনূসকে গ্রেপ্তারের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করা হয়েছে। যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের ঘনিষ্ঠ সহযোগী ড. শওকত আলী এ অভিযোগ করেন।

নিউইয়র্ক: নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গ-সহযোগী সংগঠনের ব্যানারে আয়োজিত সমাবেশে সরকার ডঃ ইউনূসকে গ্রেপ্তারের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করা হয়েছে। যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের ঘনিষ্ঠ সহযোগী ড. শওকত আলী এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ দলীয় জোটের ৩৩ জন নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে নিউইয়র্কে বাংলাদেশী অধ্যুষ্যিত জ্যাকসন হাইটস র ৭৩ স্ট্রিটে যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গ-সহযোগী সংগঠনের ব্যানারে  বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করা হয়েছে।

নিউইয়র্ক স্টেট বিএনপি’র সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ও বিএনপির চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা শওকত মাহমুদ, প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র ৩৪ অঙ্গ-সহযোগী সংগঠনের প্রধান সমন্বয়ক বেলাল মাহমুদ।  
বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক নেতা ডাঃ মজিবুর রহমান মজুমদার, ডঃ শওকত আলী, বেবী নাজনীন।   
প্রধান অতিথির বক্তব্যে শওকত মাহমুদ বলেন, বাংলাদেশে গনতন্ত্রকে হত্যা করে এ সরকার একদলীয় শাসন কায়েম করেছে। জনগণের মৌলিক অধিকার খর্ব ও গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার লক্ষ্যে রাজনীতিবিদদের গণ-গ্রেপ্তার করে নির্যাতন ও হত্যার ষড়যন্ত্রে এ সরকার লিপ্ত।

তিনি ১৮ দলীয় জোটের সকল নেতাদের মুক্তি দেওয়ার জন্যে সরকারের প্রতি আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে ডঃ শওকত আলী ডঃ ইউনুসকে সরকার গ্রেপ্তারের ষড়যন্ত্র করছে উলেখ করে বলেন,  এ সরকার ভারতের  গোলাম, ইসলামের বিরুদ্ধে। গণতন্ত্র হত্যা ও মানবাধিকার লঙ্ঘনকারী হাসিনা সরকারের পদত্যাগ চাই।

প্রধান বক্তা বেলাল মাহমুদ ইলিয়াস আলীকে খুঁজে বের করে তাঁর পরিবারের কাছে হস্তান্তর করার জন্যে সরকারের প্রতি আহবান জানান। আগামী ২১ মে দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত যুক্তরাষ্ট্র বিএনপির উদ্যোগে হোয়াইট হাউসের সামনে শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে বিশাল বিক্ষোভে অংশগ্রহণের জন্য যুক্তরাষ্ট্র বিএনপি ও সকল স্টেটের নেতা কর্মীদের প্রতি আহবান জানান।
সমাবেশে অন্যান্যদের বক্তব্য রাখেন জসিমউদ্দিন ভূইয়া, নুর মোহাম্মদ, জহিরুল ইসলাম মোল্লা, নিউইয়র্ক স্টেট বিএনপি’র সভাপতি মাওলানা ওয়ালিউল্লাহ মোঃ আতিকুর রহমান, ডাঃ গুলজার হোসেন, তোফায়েল লিটন চৌধুরী, জাকির এইচ চৌধুরী, প্রফেসর আব্দুল মতিন, এম.এ খালেক আকন্দ, ওয়াহেদ আলী মন্ডল, বদরুল হক আজাদ, গোলাম হোসেন, সেলিম রেজা।  
বিক্ষোভ সমাবেশে অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন আমিনুল ইসলাম চৌধুরী, নাসির উদ্দিন শরিফ, আবু সুফিয়ান, দেওয়ান কাউছার, নাসিম আহমেদ, তৌফিক মিয়া, মোস্তাক আহমেদ, আঃ কাদের, ইসরাত জাহান খান, নীরা রাব্বানী, সৈয়দা মাহমুদা শিরিন, আরিফুল ইসলাম, বদন বড়–য়া, আক্তানর হোসেন মঞ্জু, জিলান আহমেদ, নাসির আহমেদ, মাহবুবুল আলমগীর, আঃ বাতেন মেমবার, ইকবাল আনসারী, নিয়াজ মোর্শেদ, আবুল হোসেন মেমবআর, মোঃ সাইফুল, মোঃ হাসান, মাস্টার মাইনুদ্দিন, জাহাঙ্গীর আলম, মাসুদ হোসেন, মোঃ জামান, হাফিজুল রহমান রাজু, ইসলাম হোসেন রুনু, আল মমিন, জগলুল খান মাহবুব প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, মে ১৫, ২০১২
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

Nagad
করোনা: বন্ধ হলো দেশের ২৭৫ স্থানীয় সংবাদপত্র
আজ আবার করোনা টেস্ট, দোয়া চাইলেন মাশরাফি 
দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি
ছোটপর্দায় আজকের খেলা
অবশেষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প!


সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!
লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’