ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

এসএসসি : সৌদি আরবের দুই বাংলাদেশ ইন্টা. স্কুলের সাফল্য

মোহাম্মদ আল-আমীন, সৌদি আরব থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, মে ৭, ২০১২
এসএসসি : সৌদি আরবের দুই বাংলাদেশ ইন্টা. স্কুলের সাফল্য

রিয়াদ : এসএসসি ও সমমানের পরীক্ষায় ঢাকা বোর্ডের অধীনে বিদেশের মাটিতে বাংলাদেশ ইণ্টারন্যাশনাল স্কুল রিয়াদের শতভাগ ছাত্র-ছাত্রী পাস করেছে। আরেকটি বাংলা স্কুল জেদ্দার বাংলাদেশ ইন্টা. স্কুলও ভালো ফলাফল করেছে।



প্রাপ্ত ফলাফলে দেখা যায়, রিয়াদ বাংলাদেশ ইন্টা. স্কুল (বাংলা মাধ্যম)থেকে এ বছর এসএসসি পরীক্ষায় মোট ৭২ জন ছাত্র-ছাত্রী অংশ নিয়ে সবাই পাস করেছে।

তাদের মধ্যে জিপিএ-৫ (এ+) পেয়েছে ২৪ জন, জিপিএ-৪(এ) পেয়েছে ৩৪ জন এবং বাকি ১৪ জন পেয়েছে জিপিএ-৩ এবং ২।

বিদেশের মাটিতে স্কুলের ছাত্র-ছাত্রীদের শতভাগ পাসের ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় প্রিন্সিপাল বদরুল আলম বাংলানিউজকে বলেন, ‘স্কুলের একঝাঁক অভিজ্ঞ শিক্ষক, সচেতন অভিভাবক মহল এবং সর্বোপরি শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল আজকের শতভাগ পাস। ’

তিনি আরও বলেন, ‘আমরা আমাদের এ ফলাফলে অত্যন্ত আনন্দিত এবং গর্বিত। ’

রিয়াদ বাংলা স্কুলের সাফল্যের ব্যাপারে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় স্কুল পরিচালনা কমিটির চেয়ারম্যান হারুনুর রশীদ টেলিফোনে বাংলানিউজকে বলেন, ‘আমাদের স্কুলের এবারের ফলাফল অতীতের যেকোনো সময়ের তুলনায় ভালো। আমরা এর ধারাবাহিকতা ধরে রাখার জন্য সম্ভব সব কিছু করবো। ’

তিনি আরো বলেন, রিয়াদ বাংলা স্কুল পঞ্চম এবং অষ্টম শ্রেণীর শিক্ষা সমাপনী পরীক্ষাতেই অসাধারণ ফলাফল অর্জন করেছে এবং এর মধ্যে বেশ কয়েকজন ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে।

এদিকে সৌদি আরবের আরেকটি বাংলা স্কুল বাংলাদেশ ইন্টা. স্কুল, জেদ্দাও এবারের এসএসসি পরিক্ষায় ভালো ফলাফল অর্জন করেছে। প্রতিষ্ঠানের সর্বমোট ৮৩ জন শিক্ষার্থী অংশ নিয়ে ৯৭.৫৯ শতাংশ পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ৪১ জন, ‘এ’ পেয়েছে ৩৪ জন এবং ‘এ’ মাইনাস পেয়েছে ৬ জন। বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ২৫ জন। বাণিজ্য বিভাগ থেকে ১৬ জন।

বরাবরের মতোই এ বছরের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফলে অত্যন্ত খুশি জেদ্দা বাংলাদেশ ইন্টা. স্কুলের নবনির্বাচিত গভর্নিং বডি, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময় : ১৭৫৬ ঘণ্টা, মে ০৭, ২০১২
সম্পাদনা : আহ্সান কবীর, আউটপুট এডিটর ও অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর  


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa