ইলিয়াস আলী নিখোঁজ: নিউইয়র্কে বিএনপির বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপি নেতা এম ইলিয়াস নিখোঁজ হওয়ার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো বিক্ষোভ সমাবেশ করেছে।

নিউইয়র্কঃ বিএনপি নেতা এম ইলিয়াস নিখোঁজ হওয়ার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেট বিএনপি ও এর সহযোগী সংগঠনগুলো বিক্ষোভ সমাবেশ করেছে।

গত শনিবার রাত আটটায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিটে স্টেট বিএনপির ব্যানারে ৩৪টি অঙ্গ সহযোগী সংগঠনের সার্বিক সহযোগিতায় এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি এম ইলিয়াস আলীকে গুম করার প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি অলি উল্লাহ মোঃ আতিকুর রহমান ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ সাইদুর রহমান সাইদ।

নিউইয়র্কের বিভিন্ন ব্যুরো থেকে আগত যুক্তরাষ্ট্র বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখক নেতা কর্মী ও সমর্থকদের উপস্থিতিতে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব এম এ সালাম, বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সভাপতি ও ওয়াশিংটন বিএনপির সভাপতি শরাফত হোসেন বাবু এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও ৩৪ অঙ্গ সংগঠনের প্রধান সমন্বয়ক বেলাল মাহমুদ।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ শাহ আলম, জসীম উদ্দিন ভূইয়া, নুর মোহাম্মদ, জহিরুল ইসলাম মোল্লা, তোফায়েল চৌধুরী, এম এ খালেক আকন্দ, রফিকুল মাওলা, সিটি বিএনপির সভাপতি মাহফুজুল মাওলা নান্নু, মহিলা দলের সভানেত্রী মাহমুদা শিরিন, তারেক রহমান আর্ন্তজাতিক পরিষদের সভাপতি গোলাম হোসেন, স্টেট বিএনপির যুগ্ম-সম্পাদক বদরুল হক আজাদ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আঃ মতিন, ছাত্রদলের সভাপতি পরান চৌধুরী, অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন জর্জিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার তুহিন, সাইফুল ইসলাম, আবু সুফিয়ান, সাইফুল ইসলাম লিটন, ফখরুল ইসলাম মাসুম, শাহানা কবির, তৌফিক মিয়া, জিলান আহমেদ, টিপু মোঃ খান, মোঃ মোস্তাক আহমেদ, আক্তার হোসেন মঞ্জু, রফিকুল আমিন ভূইয়া রুবেল, মোঃ আল হাসান, আঃ কাদের, রইছ উদ্দিন, মাঈনুদ্দিন মাস্টার, মোবারক হোসেন অঞ্জন, ফারুক আহমেদ, মোঃ স্বপন, দেওয়ান মোঃ কাউছার, ওয়াহেদ আলী মন্ডল, সৈয়দ বাহালুল উজ্জল, মোঃ শাহীন খান, নাসিম আহমেদ, আঃ করিম, মোঃ সোহেল, সাহাদৎ হোসেন রাজু ও মোঃ ছাদেক হোসেনসহ অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, ‘বর্তমান দুর্নীতিবাজ শেখ হাসিনা সরকারের প্রতিটি মন্ত্রী, এমপি দুর্নীতির সঙ্গে সম্পৃক্ত। সুরঞ্জিত সেনগুপ্তের চুরির ঘটনাকে অন্য দিকে প্রবাহিত করার জন্য শেখ হাসিনার সরকার অত্যন্ত সুকৌশলে আমাদের অত্যন্ত জনপ্রিয় নেতা এম ইলিয়াস আলীকে গুম করেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর বিএনপির ধারাবাহিক আন্দোলনকে নস্যাৎ করার জন্য কয়েক শত বিএনপি নেতা কর্মীকে হত্যা ও গুম করে।’

বিশেষ অতিথির বক্তব্যে শরাফত হোসেন বাবু বলেন, ‘যতদিন পর্যন্ত এ সরকর ক্ষমতাচ্যুত না হবে তত দিন পর্যন্ত দেশে বিদেশে আমাদের ধারাবাহিক আন্দোলন চলবে।’

বিশেষ অতিথির বক্তব্যে বেলাল মাহমুদ বলেন, ‘দেশীয় ও আর্ন্তজাতিক একটি চক্র সুকৌশলে জাতীয়তাবাদী আন্দোলন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও জিয়া পরিবারকে ধ্বংস করার লক্ষ্যে গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।’

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১২
সম্পাদনা: রানা রায়হান, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

Nagad
আজ আবার করোনা টেস্ট, দোয়া চাইলেন মাশরাফি 
দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি
ছোটপর্দায় আজকের খেলা
অবশেষে মাস্ক পরলেন ডোনাল্ড ট্রাম্প!
সুন্দরবনে নিশি যাপন, শোনা যাবে বাঘের গর্জন!


লেজিসলেটিভ-সংসদ বিভাগের সচিব সস্ত্রীক করোনা আক্রান্ত
ঢাকায় ভারতীয় নতুন হাইকমিশনার হচ্ছেন বিক্রম দোরাইস্বামী
গণভবন থেকে সেনাকুঞ্জ কোথায় নেই তারা
ক্রেতাশূন্য দক্ষিণবঙ্গের সবচেয়ে বড় পশুর হাট ‘সাতমাইল’
মিরপুরে বিকেল হলেই বসে চোরাই মোবাইলের বাজার