ইলিয়াস আলী নিখোঁজ ঘটনায় মালদ্বীপ জিয়া ব্রিগেডের প্রতিবাদসভা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনায় শনিবার মালদ্বীপ শাখা জিয়া ব্রিগেডের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

বিএনপি নেতা ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনায় শনিবার মালদ্বীপ শাখা জিয়া ব্রিগেডের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রাজধানী মালের একটি রেস্টুরেন্টে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়। জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের মালদ্বীপ শাখার সভাপতি মাসুম সিরাজ।

প্রধান অতিথি তার বক্তব্যে অভিযোগ করে বলেন, ‘বাকশালী-আওয়ামী লীগ সরকারের আমলে অপহরণ ও গুমের ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ মানুষ।’

তিনি বলেন, ‘মঙ্গলবার রাত থেকে নিখোঁজ রয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম. ইলিয়াস আলী। দীর্ঘ দু’বছর ধরে নিখোঁজ রয়েছেন বিএনপি নেতা চৌধুরী আলম। নিজ বেডরুমে খুন হয়েছেন সাংবাদিক দম্পতি সাগর-রুনি এবং সৌদি কূটনৈতিককে হত্যা করা হয় অভিজা এলাকা গুলশানে। সরকার কোনো কিছুরই হদিস পায় না, অথচ প্রধানমন্ত্রীর বাসায় কাজের লোকের ছোট শিশু অপহরণ হওয়ার পর অল্প সময়ের মধ্যে তাকে ভারত থেকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।’

তিনি আরো বলেন, ‘এই সব আচরণে এটা স্পষ্ট প্রতীয়মান হয় যে, একটি বিশেষ মহলের নির্দেশে, সরকারই বিরোধী দলের রাজনৈতিক নেতাদেরকে গুম করছে, যাহা রাষ্টীয় সন্ত্রাসের নামান্তর।’

ইলিয়াস আলীকে খুঁজে বের না করলে সরকারের বিরুদ্ধে প্রবাসে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রতিবাদ সভায় উপস্থিত বক্তারা।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, জিয়া ব্রিগেডের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক এমরান হোসেন তালুকদার, জিয়া ব্রিগেডের সিনিয়র সহ-সভাপতি মেহের আলী রানা, সহ-সভাপতি ডা. তরিকুল হাসান পলাশ, এনামুল হক শরিফ, ফয়সাল, রবিউল আলম মো. ওয়াদুদ, খায়ের প্রমুখ।

বাংলাদেশ সময় : ২১৩৬ ঘণ্টা, ২১ এপ্রিল ২০১২

আশরাফুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট; আহ্সান কবীর, আউটপুট এডিটর

Nagad
রডের পরিবর্তে বাঁশ: নারী ইউপি সদস্য বরখাস্ত
কেন্দ্রীয় মন্ত্রীর কাছে সিবিআই তদন্তের দাবি রিয়ার
‘সবার জন্য অনার্স-মাস্টার্স আর পিএইচডি ডিগ্রির প্রয়োজন নেই’
পাবনায় সওজের জায়গা দখল করে বহুতল ভবন-মার্কেট নির্মাণ
স্টার গ্রাহকদের স্বাস্থ্যসেবার পরিধি বাড়ালো গ্রামীণফোন


ইংল্যান্ডে করোনামুক্ত পাকিস্তানি স্পিনার, ফিরছেন স্কোয়াডে
লঞ্চ দুর্ঘটনা: তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পদক্ষেপ
‘সোনালি করমর্দন নয়, পাটশিল্পের আধুনিকায়নই সমাধান'
‘শেখ হাসিনাকে গ্রেফতার করে গণতন্ত্রকেই বন্দি করা হয়েছিল’
জালনোটসহ ডিবির হাতে আটক যুবক