ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

কায়কোবাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে বেলজিয়াম বিএনপির সমাবেশ

মোঃ আলম হোসেন, বেলজিয়াম থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির বেলজিয়াম শাখা আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ্ব শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের নামে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

বেলজিয়াম, সুইডেন, স্পেন, ফ্রান্স, হল্যান্ড, গ্রিস, ইতালি ও জার্মানিসহ ইউরোপের বিভিন্ন দেশে অবস্হানরত বৃহত্তর কুমিল্লার মুরাদনগর উপজেলাবাসী গত ১৬ এপ্রিল এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

বেলজিয়ামের ডায়মন্ড সিটি এন্টারপেন শহরে আয়োজিত সমাবেশে বক্তারা অবিলম্বে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় কায়কোবাদের নাম বাদ দেওয়ার দাবি জানান।

বেলজিয়ামের ব্যবসায়ী তছু মিয়ার সভাপতিত্বে এবং ইংল্যান্ড থেকে আগত জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় বক্তারা অভিযোগ করে বলেন, ‘মহাজোট সরকারের ছত্রছায়ায় থেকে একটি কুচক্রী মহল ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা নিয়ে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের নাম জড়িয়ে মিথ্যা তথ্য দিয়ে আসছে।   অত্যন্ত সুকৌশলে মুরাদনগর উপজেলার উন্নয়নের রুপকারের নামে দেশে-বিদেশে কুৎসা রটানো হচ্ছে। ’ এখন তার ওপর হামলা চালানো হচ্ছে বলেও সভায় অভিযোগ করা হয়।   আগামী নির্বাচনে যাতে তিনি অংশ নিতে না পারেন সে পথেই সরকার হাটছে বলে অভিযোগ করে ব্যক্তিগত জনপ্রিয়তা ও জনহিতকর কাজের জন্য যাকে মুরাদনগরের জনগণ বারবার নির্বাচিত করে আসছে, তাকে নিয়ে কোনো ষড়যন্ত্রই সফল হতে দেওয়া হবে না বলেও সভায় দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়।  

বক্তারা আরো বলেন, কায়কোবাদের বিরুদ্ধে হামলা-মামলা দিয়ে কোনো কাজ হবে না। সভায় ইউরোপিয় ইউনিয়ন ও ইউরোপের পার্লামেন্টে এ নিয়ে অভিযোগ উত্থাপনেরও হুমকি দেন উপস্হিত বিএনপি নেতাকর্মীরা।  

সভায় বক্তব্য রাখেন অক্সফোর্ড ইউনিভার্সিটির ছাত্র মোহাম্মদ সোহাগ, মোঃ মাসুম, ফয়সল (লন্ডন), আসনহাব আলী, নুরুন্নবী (জার্মানি), ফরিদউদ্দিন সরকার ও দিলদার হোসেন (হল্যান্ড), নিজামউদ্দিন, রুবেল ও রাকিব (স্পেন), বাসেত আলী, রমজানউদ্দিন, ইকবাল হোসেন ও দিলন্দর (ইতালি), নুরুল ইসলাম ও করিমউদ্দিন (ফ্রান্স), ফিরোজ আহমদ ও আহমদ চৌধুরী (গ্রিস), কাওসার আহমেদ ও জহির উদ্দিন (সুইডেন), মিজানুর রহমান (সুইজারল্যান্ড), আব্দুল ছায়েদ (পর্তুগাল), জামালউদ্দিন (নরওয়ে), এনামুল হাসান (ফিনল্যান্ড, হেদায়েত উল্লাহ ফারুক, মোঃ আলম হোসেন, বোরহানউদ্দিন, হাসান লিটন, সাইদুর রহমান, মনজু, ফয়সল, নাসির ও শামসুর।

বাংলাদেশ সময় : ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১২

সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa