ইলিয়াস আলীর খোঁজ না দিলে আন্দোলন : ফিনল্যান্ড বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনায় ফিনল্যান্ড বিএনপি সরকারকে দায়ী করে বলেছে, ইলিয়াস আলীকে খুঁজে বের না করলে প্রবাসে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর নিখোঁজ হওয়ার ঘটনায় ফিনল্যান্ড বিএনপি সরকারকে দায়ী করে বলেছে, ইলিয়াস আলীকে খুঁজে বের না করলে প্রবাসে কঠোর আন্দোলন কর্মসূচি দেওয়া হবে।

এক যুক্ত বিবৃতিতে ফিনল্যান্ড বিএনপির নেতারা বলেন, ‘আন্দোলনের মাধ্যমে ইলিয়াস আলীকে সশরীরে হাজির করতে সরকারকে বাধ্য করা হবে। সরকারের তরফ থেকে ইলিয়াস আলীকে তুলে নেওয়া হয়েছে।’

‘বিরোধী দলের রাজনীতি ও নেতাদের নির্মূল করতে ইলিয়াস আলীকে গুম করেছে সরকার।’

প্রবাসী নেতারা আরো বলেন, ‘দেশে গুমের রাজনীতি চলতে থাকলে গণতন্ত্র ও রাজনীতির মৃত্যু হবে। রাজনৈতিক দলগুলো কাজ করতে পারবে না। সরকার এখন বিরোধী দলকে নির্মূল করতে চায়।’

বিবৃতি প্রদানকারীরা হলেন- ফিনল্যান্ড বিএনপির সভাপতি জামান সরকার, সাধারণ সম্পাদক সাইফুল আলম খান তপন, উপদেষ্টা জুলফিকার মো. আশরাফ সাগর, সিনিয়র সহ-সভাপতি বদরুম মনির ফেরদৌস, সহ-সভাপতি মো. আওলাদ হোসেন, মো. মইন উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিঠু, নাসির খান, ফিনল্যান্ড জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার আহবায়ক মুজিবুর রহমান হিরক ও যুগ্ম-আহবায়ক মো. আলাউদ্দিন, ফিনল্যান্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি তাপস খান, সাধারণ সম্পাদক গাজী সামসুল আলম ও সিনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান সাইফ, ফিনল্যান্ড যুবদলের সভাপতি নিজামউদ্দিন নিজাম ও সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসাইন, মিলন কায়সার, জয়নাল আবেদীন, ফিনল্যান্ড বিএনপি নেতা আবদুল্লাহ আল মাসুদ আরিফ, মোস্তাক সরকার, ওবায়দুর রহমান ওবায়েদ, পারভেজ, রিপন কায়সার, সাজিদ খান জনি, সাদিয়া চৌধুরী লিসা, আজিজুল, তাজুল ইসলাম, শেখ আকাশ, মিজানুর রহমান, এম ডি মাসুদ, গাজী জসীম, মাহফুজুর রহমান মাহফুজ, রহমান, মামুন আহমেদ, আবদুস সহিদ, রাইসুল ইসলাম, জাভেদ আহমেদ, আশরাফুল ইসলাম, পারভেজ, জাভেদ, শহীদুল হক, নাজমুল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময় : ১২৩৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১২

সম্পাদনা : অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

Nagad
চলনবিলের যেকোনো দুর্যোগে জনগণের পাশে আছে সরকার: পলক
রডের পরিবর্তে বাঁশ: নারী ইউপি সদস্য বরখাস্ত
কেন্দ্রীয় মন্ত্রীর কাছে সিবিআই তদন্তের দাবি রিয়ার
‘সবার জন্য অনার্স-মাস্টার্স আর পিএইচডি ডিগ্রির প্রয়োজন নেই’
পাবনায় সওজের জায়গা দখল করে বহুতল ভবন-মার্কেট নির্মাণ


স্টার গ্রাহকদের স্বাস্থ্যসেবার পরিধি বাড়ালো গ্রামীণফোন
ইংল্যান্ডে করোনামুক্ত পাকিস্তানি স্পিনার, ফিরছেন স্কোয়াডে
লঞ্চ দুর্ঘটনা: তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে পদক্ষেপ
‘সোনালি করমর্দন নয়, পাটশিল্পের আধুনিকায়নই সমাধান'
‘শেখ হাসিনাকে গ্রেফতার করে গণতন্ত্রকেই বন্দি করা হয়েছিল’