ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

মালদ্বীপে বাংলা নববর্ষ উদযাপন

এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১২
মালদ্বীপে বাংলা নববর্ষ উদযাপন

মালদ্বীপ: প্রতিবছরের মতো এবারও মালদ্বীপের রাজধানী মালে বাংলাদেশ হাইকমিশন আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনায় উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪১৯।

নতুন বছরকে বরণ করে নিতে দেশটির রাজধানী এবং শহরের বাহিরে থাকা প্রবাসী বাংলাদেশিরা কর্মবিরতীপর সন্ধ্যা থেকেই অনুষ্ঠানে আসেন।



মো. মাসুম সিরাজ এবং নারগিস লিটনের উপস্থাপনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে অবস্থিত বাংলাদেশি হাইকমিশনার রিয়ার অ্যাডমিরাল এ এস এম এ আওয়াল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাইকমিশনারের প্রধান চ্যান্সারি অহিদজ্জামান লিটন, শিক্ষাবিদ আহম্মদ মোত্তাকী, মেডাম কেয়া আওয়াল, ডা. আজিজ, মাস্টার মো. সফিকুর রহমান।

প্রধান অতিথি প্রবাসী বাংলাদেশিদের প্রবাসে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে নিজেদেরকে নিবেদিত করার আহ্বান জানান।

সারাদিন কঠিন পরিশ্রম করে পয়েলা বৈশাখের এ অনুষ্ঠানে আসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সবাইকে তিনি নববর্ষের শুভেচ্ছা জানান।

তিনি প্রবাসীদেরকে দেশের ভাবমূর্তি সমুন্নত রাখার লক্ষ্যে নিজ নিজ অবস্থান থেকে কাজ করারও আহ্বান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জহিরুল ইসলাম, কাউছার আহম্মদ, শরিফ, আলিম দূরানী, মোহাম্মদ হোসাইন, মো. পাবেল, মো. রবিউল আলাম, মো. কামরুজাম্মান, মো. ইয়াহিয়া প্রমুখ।

আলোচনা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১২

সম্পাদনা: ওবায়দুলো্রাহ সনি, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa