ঢাকা, রবিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

প্রবাসে বাংলাদেশ

তারেক রহমানের সব মামলা প্রত্যাহারের দাবি ফিনল্যান্ড বিএনপির

মোস্তাক সরকার, ফিনল্যান্ড থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১২

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা ষড়যন্ত্রমূলক ও মিথ্যা দাবি করে অবিলম্বে সেগুলো প্রত্যাহারের দাবি জানিয়েছে বিএনপির ফিনল্যান্ড শাখা।

মঙ্গলবার হেলসিংকিতে দলীয় এক সভায় কার্যকরী পরিষদের সদস্যরা এ দাবি জানান।



সভায় ফিনল্যান্ড বিএনপির নেতারা আরো অভিযোগ করেন, বিগত ২০০১ সালের নির্বাচনে তারেক রহমানের কৌশলী ভূমিকা এবং তৃণমূল পর্যায়ে কর্মী সম্মেলনের মাধ্যমে গড়ে তোলা ভাবমূর্তিতে সরকার ভীতসন্ত্রস্ত। তারা তারেক রহমানের জনপ্রিয়তা সম্পর্কে শঙ্কিত। তাইতো তার বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে তাকে রাজনীতি থেকে দূরে রাখতে চায় সরকার।

প্রবাসী বিএনপি নেতারা অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সম্পূরক চার্জশিট থেকে তারেক রহমানের নাম বাদ দেওয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান। অন্যথায় প্রবাস থেকে বৃহত্তর আন্দোলন করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

কার্যনির্বাহী পরিষদের সভায় উপস্থিত ছিলেন ফিনল্যান্ড বিএনপির সভাপতি জামান সরকার, সাধারণ সম্পাদক সাইফুল আলম খান তপন, উপদেষ্টা জুলফিকার মো. আশরাফ সাগর, সিনিয়র সহ-সভাপতি বদরুম মনির ফেরদৌস, সহ-সভাপতি মো. আওলাদ হোসেন, মো. মইন উদ্দিন, নাসির খান, ফিনল্যান্ড জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার আহবায়ক মুজিবুর রহমান হিরক ও যুগ্ম-আহবায়ক মো. আলাউদ্দিন, ফিনল্যান্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি তাপস খান, সাধারণ সম্পাদক গাজী শামসুল আলম ও সিনিয়র সহ-সভাপতি সাইফুর রহমান সাইফ, ফিনল্যান্ড যুবদলের সভাপতি মিজানুর রহমান মিঠু ও সাধারণ সম্পাদক নিজামউদ্দিন নিজাম, মিলন কায়সার, জয়নাল আবেদীন, বিএনপি নেতা আবদুল্লাহ আল মাসুদ আরিফ, মোস্তাক সরকার, মো. আনোয়ার হোসাইন, ওবায়দুর রহমান ওবায়েদ, পারভেজ, রিপন কায়সার, সাজিদ খান জনি, সাদিয়া চৌধুরী লিসা, আজিজুল, তাজুল ইসলাম, শেখ আকাশ, মিজানুর রহমান, এম ডি মাসুদ, নাজমুল হোসেন, গাজী জসীম, মাহফুজুর রহমান মাহফুজ, রহমান, মামুন আহমেদ, আবদুস সহিদ, রাইসুল ইসলাম, জাভেদ আহমেদ, আশরাফুল ইসলাম, পারভেজ, জাভেদ, শহীদুল হক প্রমুখ।

বাংলাদেশ সময় : ২১০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১২

সম্পাদনা: অশোকেশ রায়, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa