ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

শতভাগ বিদ্যুতের আওতায় জামালপুর, এখন শুধু ঘোষণার অপেক্ষা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
শতভাগ বিদ্যুতের আওতায় জামালপুর, এখন শুধু ঘোষণার অপেক্ষা

জামালপুর: জামালপুরের ঘোষিত তিনটি উপজেলার পাশাপাশি চারটি উপজেলাও শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে। এখন শুধু সরকারিভাবে ঘোষণার অপেক্ষায় রয়েছে বলে জানিয়েছেন জামালপুর পল্লীবিদ্যুতের সমিতির জেনারেল ম্যানেজার আলমগীর।

রোববার (১০ জানুয়ারি) সন্ধ্যায় বাংলানিউজকে তিনি এ তথ্য জানান।

জামালপুর পল্লীবিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, ইতোমধ্যেই ইসলামপুর, মেলান্দহ ও মাদারগঞ্জ উপজেলা শতভাগ বিদ্যুতের আওয়তায় এসেছে। গত বছরের ডিসেম্বরের ৩০ তারিখ পর্যন্ত বাকি আরও চারটি উপজেলা শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে।

পল্লীবিদ্যুতের হিসাব মতে, জামালপুর পল্লীবিদ্যুতের মোট গ্রাহক সংখ্যা ৫ লাখ ৫৯ হাজার ৫৪১। এর মধ্যে জামালপুর সদর উপজেলার ১ লাখ ১১ হাজার ৫৪৫, সরিষাবাড়ী উপজেলায় ৬৪ হাজার ২৫৬, ইসলামপুর উপজেলার ৬৫ হাজার ১২৯, বকশীগঞ্জ উপজেলার ৪৭ হাজার ৮৮৪, মেলান্দহ উপজেলার ৭৭ হাজার ৫৯৬, মাদারগঞ্জ উপজেলার ৬৭ হাজার ৫৯৫, দেওয়ানগঞ্জ উপজেলার ৫৪ হাজার ৯৭৮। এছাড়া কুড়িগ্রাম জেলার রৌমারী ও চর রজিবপুর পুরো ও উলিপুর, কাজীপুর উপজেলার একাংশ ও গাইবান্দা জেলার ফুলছরি উপজেলার কিছু অংশ জামালপুর পল্লীবিদ্যুৎ সমিতির আওতাভুক্ত।

শতভাগ বিদ্যুৎ বাস্তবায়নের ফলে দুর্গম চর থেকে শুরু করে সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় জীবনযাত্রায় এসেছে অমূল পরিবর্তন। পল্লীবিদ্যুতের ফলে সীমান্তবর্তী পাহাড়ী এলাকায় হাতি আক্রমণ থেকে অনেকটাই রক্ষা পেয়েছে এ অঞ্চলের মানুষ।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa