ঢাকা, বৃহস্পতিবার, ১৩ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০, ১১ রবিউল আউয়াল ১৪৪২

বিদ্যুৎ ও জ্বালানি

গ্যাস লাইনের উপর নির্মিত স্থাপনা ৩০ দিনে সরানোর নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
গ্যাস লাইনের উপর নির্মিত স্থাপনা ৩০ দিনে সরানোর নির্দেশ

ঢাকা: গ্যাসের স্থাপিত সঞ্চালন ও বিতরণ লাইনের উপর কোনো ভবন বা স্থাপনা নির্মাণ করা হলে তা নিজ দায়িত্বে আগামী ৩০ দিনের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশনা দিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বুধবার (১৬ সেপ্টেম্বর) তিতাস গ্যাস কর্তৃপক্ষ থেকে কোম্পানির ওয়েব সাইডে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, বাংলাদেশ গ্যাস আইন, ২০১০ অনুযায়ী গ্যাস সঞ্চালন ও বিতরণ লাইনের উপর যেকোনো ধরনের স্থাপনা সাময়িক বা স্থায়ীভাবে নির্মাণ করা আইনত দণ্ডনীয় অপরাধ। তিতাস গ্যাসের স্থাপিত সঞ্চালন ও বিতরণ লাইনের উপর কোনো ভবন/স্থাপনা নির্মাণ করা হলে, তা নিজ নিজ দায়িত্বে আগামী ৩০ দিনের মধ্যে সরিয়ে ফেলার নির্দেশনা দেওয়া হলো। অন্যথায় এ বিষয়ে তিতাস গ্যাস কর্তৃক আইনানুগ ব্যবস্থা নেবে।

আরও বলা হয়, গ্যাস পাইপলাইনের উপর স্থাপনা নির্মাণ করার ফলে পাইপলাইনের মারাত্মক ক্ষতি সাধিত হয় এবং এর থেকে গ্যাস লিকেজ, বিস্ফোরণ, অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনা ঘটে। তাই গ্যাস পাইপলাইনের উপর কোনো অবৈধ স্থাপনা থাকলে তা অতিসত্বর অপসারণ এবং ভবিষ্যতে পাইপলাইনের উপর কোনো স্থাপনা নির্মাণ না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২০
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa