php glass

নতুন ভবন পেলো প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন

walton

ঢাকা: নিজস্ব নতুন ভবন পেলো বিদ্যুৎ লাইসেন্সিং বোর্ডের আওতাধীন প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তর। রাজধানীর তোপখানা কার্যালয়ের পরিবর্তে এখন থেকে এই দপ্তর পরিচালিত হবে ২৫, নিউ ইস্কাটন ঠিকানার কার্যালয় থেকে। 

মঙ্গলবার (২৯ অক্টোবর) বিদ্যুৎ, খনিজ ও জ্বালানি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় তার সঙ্গে বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস এবং প্রধান বিদ্যুৎ পরিদর্শক ও লাইসেন্সিং বোর্ডের চেয়ারম্যান বজলুর রহমানসহ মন্ত্রণালয় ও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ভবন উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রতিমন্ত্রী বলেন, আমরা শুধু অফিসে বসে থেকে কাজ করতে চাই না। অফিস থেকে বেরিয়ে যেতে চাই। জনগণের দোরগোড়ায় সেবা নিয়ে যেতে চাই। লাইসেন্সিং বোর্ড দুই মন্ত্রণালয়ের একটি গুরুত্বপূর্ণ বিভাগ। এখানে আরও দক্ষ লোকবল দরকার। এখানে নতুন ভবন হলো যা মাত্র শুরু। আমরা বিদ্যুতে অটমেশন আনবো। ইন্টারনেট অন থিংস বা আইওটিকে কিভাবে এখানে কাজে লাগানো যায় সে নিয়ে আমরা পরিকল্পনা করছি। 

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউস বলেন, আমরা শতভাগ বিদ্যুতায়নের জন্য কাজ করছি। এর জন্য রাজনৈতিক নেতাদের দিক নির্দেশনায় আমরা কাজ করে যাচ্ছি। নতুন একটি অফিস হলো। এর মাধ্যমে লাইসেন্সিংয়ের কাজ ও সেবার পরিধি ও মান আরো বাড়বে বলে আমরা আশা রাখছি। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ভবন নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধান বিদ্যুৎ পরিদর্শ ও লাইসেন্সিং বোর্ডের চেয়ারম্যান বজলুর রহমান।

বাংলাদেশ সময়: ২১৫৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
এসএইচএস/জেডএস

শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন
ফাহাদ হত্যা: ২৬ জনকে আজীবন বহিষ্কার
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত
আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির
টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক মোরশেদকে অব্যাহতি


‘লুপ লাইনের ত্রুটির কারণে উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনা’
জাতীয় পুরস্কারের অর্থের পরিমাণ বাড়লো
বেরোবি ভিসি-রেজিস্ট্রারের সার্বক্ষণিক থাকার দাবি
ফেনীতে মাদকসহ আটক ১
আওয়ামীলীগের সম্মেলনে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না