php glass

২৪ ঘণ্টা গ্যাস থাকবে না উত্তর-পশ্চিমাঞ্চলে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: প্রতীকী

walton

বগুড়া: পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) আওতাভুক্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল এলাকায় ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না। 

বৃহস্পতিবার (১৩ জুন) দিনগত রাত ১২টা থেকে শুক্রবার (১৪ জুন) দিনগত রাত ১২টা পর্যন্ত পাইপলাইনে এ গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমাংশে বিজিসিএল’র সংযোগ লাইনের সয়দাবাদ বাল্ব স্টেশনে ৩০ ইঞ্চি ব্যাসের টাই-ইনসহ কার্যক্রম সম্পাদনের জন্য ২৪ ঘণ্টা পাইপলাইনে গ্যাস বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

পিজিসিএল’র বগুড়া আঞ্চলিক কার্যালয়ের উপ-ব্যবস্থাপক (বিক্রয়) প্রকৌশলী অনুপ কুমার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানো হয়েছে।
 
তবে একটানা ২৪ ঘণ্টা পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সাধারণ মানুষকে ভোগান্তির মুখে পড়তে হবে। বিশেষ করে যেসব বাসাবাড়ি, ছোট-বড় হোটেল রেস্তোরাঁয় গ্যাসে রান্নার কাজটি করতে হয় তারা ভোগান্তির মুখে পড়ার আশঙ্কার কথা জানিয়েছেন। 

কারণ গ্যাস সংযোগ নেওয়া সিংহভাগ বাসাবাড়ি, ছোট-বড় হোটেল রেস্তোরাঁয় রান্নার কোনো বিকল্প ব্যবস্থা নেই। পাশাপাশি সিএনজি স্টেশনগুলো বন্ধ থাকায় সিএনজি নির্ভর যানবাহন গ্যাসের অভাবে বন্ধ হয়ে যেতে পারে। যে কারণে যাত্রী সাধারণেরও ভোগান্তির আশঙ্কা করা হচ্ছে।
 
জানা যায়, ২০০৫ সালে পিজিসিএল আনুষ্ঠানিকভাবে গ্যাস সরবরাহের কাজ শুরু করে বগুড়ায়। এ পর্যন্ত জেলায় সবমিলিয়ে তাদের প্রায় ২০ হাজারের মতো গ্রাহক রয়েছে।
 
শহরের ইয়াকুবিয়া এলাকার বাসিন্দা উম্মে সালমা কিছুটা ক্ষোভের সঙ্গে বাংলানিউজকে বলেন, গ্যাস বন্ধ থাকার সিদ্ধান্তটা কর্তৃপক্ষ নিজের মতো করে নিয়েছে। তারা গ্রাহকের ভোগান্তির বিষয়টি মাথায় রাখেনি। কর্তৃপক্ষ একটানা গ্যাস সরবরাহ বন্ধ না করে শুধু রাতে বন্ধ রেখে কাজ করতে পারতো। কিন্তু তারা এ কাজটি না করে টানা ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখার ঘোষণা দিয়েছে।
 
গৃহিনী উম্মে সালমার মতো শহেরের হোটেল পট্টির সেলিম বাংলানিউজকে একই কথা বলেন।
 
অনুপ কুমার বলেন, বাল্ব স্টেশন ও সংযোগ লাইন মেরামতের জন্য ২৪ ঘণ্টা গ্যাস সংযোগ বন্ধ থাকবে। এ সময় সংযোগ বন্ধ থাকায় গ্রাহকদের সাময়িক সমস্যার জন্য পিজিসিএল আন্তরিকভাবে দুঃখিত।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
এমবিএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন: গ্যাস বগুড়া
শাহআলীতে ফেনসিডিলসহ আটক
৩০০ ছুঁই ছুঁই, নতুন পেঁয়াজেও প্রভাব পড়ছে না দামে
বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেল: প্রতিমন্ত্রী পলক
হবিগঞ্জে এক বছরে প্রাথমিকে শিক্ষার্থী কমেছে ৭ সহস্রাধিক
ইরাকের সরকারবিরোধী বিক্ষোভে দেড় মাসে নিহত ৩২০  


ভান্ডারিয়ায় ইয়াবাসহ দুই মাদকবিক্রেতা আটক
মনের তৃষ্ণা বাড়িয়ে দিলেন লোকশিল্পীরা
স্বেচ্ছাসেবক লীগে শীর্ষ পদে আলোচনায় যারা
রাবিতে শিক্ষকদের দ্বন্দ্বের বলি হচ্ছেন শিক্ষার্থীরা
ভেনিসে ৫০ বছরের ইতিহাসে সর্বোচ্চ বন্যা, জরুরি অবস্থা