‘আগামী বছর আরও ৩ হাজার মেগাওয়াট বিদ্যুৎ’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু

walton

ঢাকা: সরকারের লক্ষ্যমাত্রা অনুযায়ী আগামী এক বছরের মধ্যে আরো তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকালে সচিবলায়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নিজ কার্যালয়ে কর্মকর্তাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেন, ‘সরকারের লক্ষ্যমাত্রা অনুযায়ী আগামী এক বছরের মধ্যে আরো তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হবে, সেই অনুযায়ী ওই বছরের জুন মাস নাগদ দেড় থেকে পৌনে দুই হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনও করা হবে।

প্রতিমন্ত্রী নসরুল হামিদ আরও বলেন, এবারের ঈদে বিভিন্ন এলাকায় বিদ্যুতে কিছুটা সমস্যা হয়েছে। কারণ বন্যার কারণে খুঁটি ভেঙে পড়ে গেছে, তার ছিঁড়ে সংযোগ লাইন বিচ্ছিন্ন হওয়ায় ঈদের সময় নিববিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ করা সম্ভব হয়নি। তবে বন্যায় যে পরিমাণ বিদ্যুতের ক্ষতি হয়েছে সেটি সাময়িক। ইতোমধ্যে ক্ষতিগ্রস্ত লাইন ও খুঁটি মেরামতের কাজ শুরু হয়েছে। কিছু এলাকায় বিদ্যুতের পরিস্থিতি উন্নতি হয়েছে। আর অল্প কিছুদিনের মধ্যে বাকী সমস্যার সমাধান হয়ে যাবে বলে তিনি আশাব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০১৭
এসকে/এএটি/

ফলন ভালো হলেও বিক্রি নিয়ে দুশ্চিন্তায় পাহাড়ের কৃষক
করোনায় মারা গেলেন প্রথম কোনো ফুটবলার
শ্বাসকষ্ট নিয়ে চবি শিক্ষকের মৃত্যু
প্রথম ইউরোপীয় দেশ হিসেবে ‘করোনামুক্ত’ মন্টেনিগ্রো
উল্লাপাড়ায় ঘুড়ি কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত এক


ইডিইউতে হারমনি অব আর্টস আজ ও কাল
বিশ্ব তামাকমুক্ত দিবস রোববার
খুলনায় চিকিৎসাধীন অবস্থায় করোনা রোগীর মৃত্যু
ছোটপর্দায় আজকের খেলা
বরিশালে শুরু হয়েছে যাত্রীবাহী নৌযান চলাচল, যাত্রী সঙ্কট