বিদ্যুতের উৎপাদন আরও বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: পিআইডি

walton

ঢাকা: ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে উৎপাদন আরও বাড়ানোর তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে প্রতিনিয়তই বিদ্যুতের চাহিদা বাড়ছে।

বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রধানমন্ত্রী কার্যালয়ে বাংলাদেশ ইনডিপেনডেন্ট পাওয়ার প্রডিউসারস অ্যাসোসিয়েশনের (বিপা) চেক প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

হাসিনাকে মোদির চিঠি

২০০৯ সালে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের ক্ষমতা গ্রহণের সময় থেকে তিনগুণেরও বেশি, ১৫ হাজার মেগাওয়াটের বেশি বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। 

সরকারের সময়ই বেসরকারি খাতে বিদ্যুৎ উৎপাদনের অনুমতি দেওয়ার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

দ্রুত উন্নয়নের ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের জন্য পাবলিক, প্রাইভেট এবং কো-অপারেটিভকে একসঙ্গে কাজ করতে হবে।

ভিক্ষার মানসিকতা ত্যাগ করার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশ্ব সভায় আমরা সম্মান নিয়ে মাথা উঁচু করে দাঁড়াতে চাই।

বিপার সভাপতি সামিট পাওয়ার লিমিটেডের মোহাম্মদ লতিফ খানের নেতৃত্বে সংগঠনের নেতারা সকালে শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, শিক্ষা সহায়তা ট্রাস্ট্র এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট্রের অনুদানের চেক হস্তান্তর করেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান।

পরে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনের নেতৃত্বে সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট্রের অনুদানের চেক হস্তান্তর করেন।

এ সময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, মুখ্য সচিব কামাল আবদুল নাসের চৌধুরী ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এমইউএম/আইএ

ক্লিক করুন, আরো পড়ুন: প্রধানমন্ত্রী
কোয়ারেন্টিন না মানায় সিলেটে প্রবাসীকে জরিমানা
শিগগিরই প্রস্তুত হচ্ছে বসুন্ধরার হাসপাতাল 
খোলা চিঠি: করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন
করপোরেট কর হার ১০ শতাংশ চায় বিসিআই 
গজারিয়ায় শিশুর মৃত্যুতে করোনা আতঙ্ক


অজ্ঞাত রোগে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আরো ৮ শিশু
করোনা: টোকিও অলিম্পিকের নতুন সূচি ঘোষণা
অসহায়-দিনমজুর ২০০ পরিবারে ডবলমুরিং থানার সহায়তা
ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১
করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল