জামালপুরে বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জামালপুরে ৯৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন

walton

জামালপুর: জামালপুরে নব নির্মিত ৯৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১ মার্চ) দুপুরে সরকারি অশেক মাহমুদ কলেজ মাঠে এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এ বিদুৎ উৎপাদন কেন্দ্র উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, সাবেক ভ‍ূমি মন্ত্রী রেজাউল করিম হীরা এমপি, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, জামালপুরের জেলা প্রশাসক শাহাবুদ্দিন খান, জলো আওয়ামী লীগের সভাপতি মো. বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

জামালপুর-শেরপুর বাইপাস সড়কের পাশে শাহপুর এলাকায় ৭ একর জমিতে ‘৯৫ মেগাওয়াট পাওয়ার প্লান্ট জামালপুর’ নামে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটির নির্মাণ কাজ শুরু হয় ২০১৩ সালের ১০ অক্টোবর।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সঙ্গে ১৫ বছরের চুক্তির ভিত্তিতে পাওয়ার প্যাক মুতিয়ারা নামের একটি কোম্পানি এ বিদ্যুৎ কেন্দ্রটি নির্মাণ করে। যাতে ব্যয় হয়েছে প্রায় ৮০০ কোটি টাকা। অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর এই বিদ্যুৎ ‍উৎপাদন কেন্দ্রে জ্বালানি হিসেবে ফার্নেস ওয়েল ব্যবহার করা হচ্ছে। ফার্নেস অয়েল ছাড়াও গ্যাস ব্যবহারের সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ০১ মার্চ, ২০১৭
আরএ

লেবার পার্টির শ্যাডো কেবিনেটে টিউলিপ
ফায়ার সার্ভিসের ল্যান্ড ফোন বিকল
মিরপুর ও নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়ংকর
ঢাকার বাইরে করোনা রোগী বেড়েছে
এটিএম বুথগুলোর সামনে ‘সামাজিক দূরত্ব’ মানা হচ্ছে না!


ফেনীতে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু
বগুড়ায় হতদরিদ্রদের ৫০ বস্তা চালসহ কৃষক লীগ নেতা আটক
সাহায্যের জন্য নগদ অর্থ সংগ্রহ করবেন না: মুখ্যমন্ত্রী
সিলেটে প্রবাস ফেরত যুবককে কুপিয়ে খুন
নারায়ণগঞ্জে বিভিন্ন বাসার ছাদে সারারাত জামাতে নামাজ আদায়