php glass

পিজিসিএলের বিতরণ মার্জিন গড়ে ০.৫১ টাকা বাড়ানোর প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল) তাদের মুনাফা বাড়াতে বিতরণ মার্জিনের ভারিত গড় প্রতি ঘনমিটার ০.২৫২১ টাকা থেকে ০ দশমিক ৫১ টাকা বাড়িয়ে ০.৭৬১৪ টাকা নির্ধারণের প্রস্তাব করেছে।

ঢাকা: পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেড (পিজিসিএল) তাদের মুনাফা বাড়াতে বিতরণ মার্জিনের ভারিত গড় প্রতি ঘনমিটার ০.২৫২১ টাকা থেকে ০ দশমিক ৫১ টাকা বাড়িয়ে ০.৭৬১৪ টাকা নির্ধারণের প্রস্তাব করেছে।

বুধবার (আগস্ট ১০)  ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ভবনে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সম্মেলন কক্ষে গ্যাসের মূল্যহার পরিবর্তনের আবেদনের প্রেক্ষিতে গণশুনানিতে এই প্রস্তাব করে কোম্পানিটি।

শুনানিতে কোম্পানির পক্ষে ছিলেন ব্যস্থাপনা পরিচালক (এমডি) এ এস এম ফারুক, অর্থ ও মার্কেটিং বিভাগের জেনারেল ম্যানেজার (জিএম) ফজলুর রহমান ও কামরুজ্জামান খান প্রমুখ।

অনুষ্ঠানে জেরা করেন কনজিউমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধি ড. সামসুল আলম ও বিইআরসির কারিগরি কমিটির প্রতিনিধিরা।

শুনানির শুরুতেই কোম্পানির পক্ষ থেকে ২০১৫-১৬ অর্থবছরকে যাচাই বছর ধরে বিইআরসি আইন ২০৩ এবং প্রবিধানমালা ২০১০ এর সংশ্লিষ্ট ধারার আলোকে ২০১৬-১৭ অর্থবছরের উল্লিখিত রাজস্ব চাহিদা অনুযায়ী পিজিসিএল ভারিত গড়ে প্রতি ঘনমিটার গ্যাসের ০.৭৬১৪ টাকা বিতরণ মার্জিন নির্ধারণের জন্য কমিশনে প্রস্তাব উপস্থাপন করে।

এসময় সার্বিক বিবেচনায় পিজিসিএলের ২০১৬ সালের ২৯ মার্চ উত্থাপিত প্রস্তাব অনুযায়ী গ্র‍াহক পর্যায়ে গ্যাসের মূল্য বাড়ানোর বিষয়টিও বিবেচনার জন্য কমিশনে উপস্থাপন করা হয়।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৬
এমএফআই/এইচএ/

রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশের জন্ম
দম ফেলার ফুসরত নেই সাভারের ফুল বিক্রেতাদের
১৬ ডিসেম্বর বাঙালির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের দিন
জাপার ভাইস চেয়ারম্যান নিগার সুলতানাকে অবাঞ্ছিত ঘোষণা
ফ্যান কারখানায় নিহত প্রত্যেকের পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা


ইবি শিক্ষক সমিতির সভাপতি আখতার, সম্পাদক মোস্তাফিজ
এক হাজারের বেশি নারীর প্রোলেপস সারিয়েছেন ডা. শিরীন
ইউনাইটেডকে বাঁচালেন গ্রিনউড
বুড়িগঙ্গা দূষণমুক্ত করতে বিআইডব্লিউটিএর অভিযান
সিএমপির প্রতিটি থানায় হবে মুক্তিযোদ্ধা কর্নার