php glass

গ্যাসের সঞ্চালন ট্যারিফ বাড়ানোর প্রস্তাব জিটিসিএল’র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর

walton

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) প্রতি ঘনমিটার গ্যাসের সঞ্চালন ট্যারিফ ০.১৫৬৫ থেকে বাড়িয়ে নূন্যতম ০.৩৬৬৫ টাকা নির্ধারণের প্রস্তাব করেছে।

ঢাকা: গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড (জিটিসিএল) প্রতি ঘনমিটার গ্যাসের সঞ্চালন ট্যারিফ ০.১৫৬৫ থেকে বাড়িয়ে নূন্যতম ০.৩৬৬৫ টাকা নির্ধারণের প্রস্তাব করেছে।

রোববার (০৭ আগস্ট) রাজধানীর টিসিবি ভবনের অডিটরিয়ামে জিটিসিএলের আবেদনের পরিপ্রেক্ষিতে গণশুনানি চলছে। শুনানিতে উপস্থিত রয়েছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান এনআর খান, সদস্য মাকসুদুল হক ও রহমান র্মুশেদ।

জিটিসিএল’র পক্ষে শুনানিতে উপস্থিত রয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মাহবুব সারওয়ারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও ভোক্তাদের পক্ষে উপস্থিত থেকে বক্তব্য রেখেছেন ভোক্তাদের সংগঠন কনজ্যুমার অ্যাসোসিয়েশনের (ক্যাব) প্রতিনিধি ড. এম সামসুল আলম, ব্যবসায়ীদের প্রতিনিধি এফবিসিসিআই’র সভাপতি মাতলুব আহমেদসহ বিভিন্ন পেশা ও সংগঠনের প্রতিনিধিরা।

২০১৫-১৬ অর্থবছরকে যাচাই বর্ষ ধরে ২০১৬-১৭ অর্থবছরের রেভিনিউ রিকয়্যারমেন্টের আলোকে প্রতি ঘনমিটার গ্যাসের সঞ্চালন ট্যারিফ ০.১৫৬৫ থেকে বাড়িয়ে নূন্যতম ০.৩৬৬৫ টাকা নির্ধারণ আবেদন করেছে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড।
 
বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৫
এমএফআই/জেডএস

অগ্নি নির্বাপণ ব্যবস্থা নেই কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লিতে
অবৈধ জালে মাছের ডিম ও পোনা হচ্ছে ধ্বংস, প্রয়োজন সচেতনতা
‘আমার এই বাজে স্বভাব’ খ্যাত সংগীত পরিচালক পৃথ্বীরাজ আর নেই
মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলো এখনো অরক্ষিত
ফেরাউনের বাড়িতেই বেড়ে ওঠেন মুসা


অন্ধকার ময়মনসিংহে আসছে আলো
ডিমলায় দুর্যোগ সহনীয় বাসগৃহ পেয়ে আনন্দিত ৩৬ পরিবার
পিরোজপুরে গণপূর্ত মন্ত্রীর নেতৃত্বে সুসংগঠিত আ’লীগ
৪৮ বছর ধরে উপেক্ষিত ধনবাড়ীর শহীদ বুদ্ধিজীবী মুহাম্মদ আখতার 
‘বিসমিল্লা’ দিয়ে শেষ হলো দুই বাংলার নাট্যমেলা