php glass

খুলনায় ওজোপাডিকো শ্রমিক লীগের অবস্থান কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

খুলনায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ওজোপাডিকো) শ্রমিক-কর্মচারী লীগ (বি-২১৩৫) অবস্থান কর্মসূচি পালন করেছে।

খুলনা: খুলনায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লি. (ওজোপাডিকো) শ্রমিক-কর্মচারী লীগ (বি-২১৩৫) অবস্থান কর্মসূচি পালন করেছে।

বুধবার (০৪ মে) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ইউনিফাইড সার্ভিস রুল বাতিলসহ ২১ দফা দাবিতে খুলনা মহানগরীর বয়রায় বিদ্যুৎ ভবন চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
 
অবস্থান কর্মসূচি চলাকালে দাবি আদায়ে বিক্ষোভ প্রদর্শন করেন শ্রমিকরা। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি গঠনের সময় সরকারি চাকরির চেয়ে দু’বছর বেশি সময় চাকরির সুযোগসহ বিভিন্ন সুবিধা দেওয়ার কথা বলা হয়েছিলো। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, কোম্পানি গঠনের ১০ বছরের মাথায় এসে কোম্পানির শীর্ষ গুটি কয়েক কর্মকর্তাকে সুযোগ-সুবিধা দেওয়া হলেও মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বয়সসীমা কমানো হচ্ছে। এজন্যই আমাদের আন্দোলনে নামতে হয়েছে।

সমাবেশ থেকে ওজোপাডিকোর বেতন ভাতা ২০১৫, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থেকে সৃষ্ট কোম্পানিগুলোর অভিন্ন চাকরির বিধিতে চাকরির বয়সসীমা এককালীন ৬৩ বছর, ইউনিফাইড সার্ভিস রুল বাতিলসহ ২১ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানানো হয়।

এ সময় জানানো হয়, বৃহস্পতিবারও (০৫ মে) একই দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করা হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী সভাপতি মোস্তাফিজুর রহমান খান।

অপরদিকে ওজোপাডিকো বিদ্যুৎ শ্রমিক কর্মচারী লীগ (বি-২১৩৮) বুধবার দ্বিতীয় দিনের মতো আঠার মাসের বকেয়া বেতন ও লিয়েনকালীন ছুটি ওজোপাডিকোতে যোগ করা, ৮২তম বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী পোষ্য নিয়োগ, বিদ্যুৎ রেয়াত দেওয়া, ইউনিফাইড সার্ভিস রুল বাতিল এবং পিচরেট ও দৈনিক মজুরি ভিত্তিক নিয়োগসহ ১১ দফা দাবিতে ২১ জেলার সব নির্বাহী প্রকৌশলী ও সমমর্যাদা সম্পন্ন দপ্তরে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত বিক্ষোভ মিছিল ও গেট সভা কর্মসূচি পালন করেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ০৪, ২০১৬
এমআরএম/জেডএস

বনানী থেকে চীনা নাগরিকের মরদেহ উদ্ধার
স্বর্ণ জয়ের পথটা সহজ ছিল না: আফিফ
চলে গেলেন রক্সিট তারকা মেরি ফ্রেড্রিকসন
সিআইইউতে ‘আউটকাম বেসড অ্যাডুকেশন’ শীর্ষক কর্মশালা
বিজয়ের মাসে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২৭০০ মিটার


বিশ্বমঞ্চে ধুতি-শাড়ি পরে নোবেল গ্রহণ অভিজিৎ-এস্থার দম্পতির
পোশাকশ্রমিকদের উন্নয়নে ইউনিলিভার বাংলাদেশ-বিজিএমইএ চুক্তি
উদ্বোধনী ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে চট্টগ্রাম
'খালেদাকে মুক্তি না দিলে সরকার পতনের কাউন্টডাউন'
প্রথা ভেঙে বাঙালি পোশাকে নোবেল মঞ্চে অভিজিৎ-এস্থার দম্পতি