ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

বিদ্যুৎ ও জ্বালানি

অভিনব কৌশলে বিদ্যুৎ চুরি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০১-১১ ০৪:৫৩:০০ পিএম
অভিনব কৌশলে বিদ্যুৎ চুরি

ঢাকা: মিটারে এসিড দিয়ে অভিনব পদ্ধতির বিদ্যুৎ চুরির ঘটনা উদঘাটন করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) স্পেশাল টাস্কফোর্স। বিদ্যুৎ চুরির এ ঘটনায় সাড়ে ১৫ লাখ টাকা জরিমানা এবং বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার খবর পাওয়া গেছে।



ঘটনাটি ঘটেছে কামরাঙ্গীরচরের একটি কারখানায়। স্পেশাল টাস্কফোর্সের প্রধান মোহাম্মাদ মুনীর চৌধুরী বাংলানিউজকে জানিয়েছেন, মিটার ছিদ্র করে তাতে এসিড স্প্রে করে করে মিটারের সার্কিট বিনষ্ট করা হয়েছে। এতে যাতে মিটারটির ডিসপ্লে বন্ধ হয়ে যায়। এ ঘটনায় ৬৪ হাজার ইউনিট বিদ্যুৎ চুরির ঘটনা ধরা পড়ে।

একই দিনে লালবাগ এলাকায় একটি ১০তলা ভবনে বাইপাস লাইনের মাধ্যমে বিদ্যুৎ চুরির ঘটনা ধরা পড়ে। ভবনটির একটি বড় অংশের মালিক বাংলাদেশ ডাল ব্যবসায়ী সমিতির সভাপতি, বাংলাদেশ মনোহরী সমিতির সভাপতি এবং এফবিসিসিআইয়ের পরিচালক শফি মাহমুদ।

চুরির অপরাধে ১২ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া রিলে বসিয়ে মিটার বাইপাস করে বিদ্যুৎ চুরির অপরাধে লালবাগের নাজিমউদ্দিন প্লাস্টিককে ১৫ লাখ টাকা এবং পোস্তগোলায় এসএন আইস ফ্যাক্টরিকে ৬ লাখ ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
এসআই/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa