ত্রিপুরায় কংগ্রেস বিধায়ককে হত্যার চেষ্টা হয়েছে, অভিযোগ কংগ্রেসের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

কংগ্রেসের বিধায়ককে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল বলে অভিযোগ করা হল কংগ্রেসের পক্ষ থেকে। অভিযোগের তীর সিপিএমের দিকে।

আগরতলা(ত্রিপুরা) : কংগ্রেসের বিধায়ককে হত্যার ষড়যন্ত্র করা হয়েছিল বলে অভিযোগ করা হল কংগ্রেসের পক্ষ থেকে। অভিযোগের তীর সিপিএমের দিকে।

যে বিধায়ককে নিয়ে এই ঘটনা তিনি মনোজ কান্তি দেব। তিনি কমলপুরের বিধায়ক। গতবারই তিনি প্রথম জয়লাভ করেছেন এই কেন্দ্র থেকে।  

কংগ্রেসের পথসভা চলছিল কমলপুরের হালাহালি বাজারে। সেখানে শেষ বক্তা হিসেবে বক্তব্য রাখছিলেন ধলাই জেলা কংগ্রেসের সভাপতি, বিধায়ক মনোজ কান্তি দেব। তাঁর বক্তব্য চলাকালীন ঠিক পেছনে এক যুবক এসে পিছনে দাঁড়ায়। সন্দেহ হতেই এক কংগ্রেসকর্মী যুবকটিকে জাপটে ধরে ফেলে।

সন্দেহভাজন যুবকটি পালিয়ে যাবার চেষ্টা করতে দেখা যায় তার জামার নিচে দা লুকানো রয়েছে। বাজারে প্রহরারত দুই নিরাপত্তা কর্মী ঐ যুবকের কাছ থেকে দা কেড়ে নেয়। পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়। কংগ্রেস নেতৃবৃন্দ কমলপুর কংগ্রেস ভবনে সাংবাদিক সম্মেলন করে জানান, ঘটানাটি পূর্বপরিকল্পিত। এর আগেও কয়েকবার বিধায়ক মনোজ কান্তি দেবের উপর হামলার চেষ্টা হয়েছে।

রোববারের ঘটনাকে গভীর ষড়যন্ত্র কংগ্রেস নেতৃত্বরা অভিমত ব্যক্ত করেন এবং বিধায়কের নিরাপত্তা বৃদ্ধি করা না হলে কংগ্রেস লাগাতর আন্দোলনের হুশিয়ারি দেয়। নেতৃবৃন্দের আশঙ্কা যুবকটি বিধায়ককে হত্যার উদ্দেশ্যে এসেছিল। এদিকে ধৃত যুবকটিকে মানসিক বিকারগ্রস্থ বলে একটা অংশ প্রচার করে চলায় পরিস্থিতি জটিল হয়ে ওঠে।

কংগ্রেস কর্মীদের স্পষ্ট বক্তব্য, যুবকটিকে পুলিশ আটক করার আগে যুবকটি কেন সিপিএম পার্টি অফিসের দিকে গিয়েছিল ? মানসিক বিকারগ্রস্ত হয়ে থাকলে যুবকটি পালানোর সময় অন্যকোন দিকে তো যায় নি! এ ঘটনায় সেখানকার জনমনে চাঞ্চল্য দেখা দিয়েছে।

বাংলাদেশ সময়: ০৫২৮ঘণ্টা, আগস্ট ০১, ২০১২
সম্পাদনা: নূরনবী সিদ্দিক সুইন, অ্যাসিসট্যান্ট আউটপুট এডিটর

ঈশ্বরদীতে স্কুল শিক্ষার্থীকে গণধর্ষণ, গ্রেফতার ১
করোনা স্ক্রিনিং কিট বিআইটিআইডিতে দিলেন নওফেল
প্রবাসীরা কোয়ারেন্টিনে না থাকলে তথ্য দিন: নাসিক
করোনায় পশ্চিমবঙ্গে দ্বিতীয় মৃত্যু
পাপনের সহায়তায় সুরক্ষাসামগ্রী পেলেন কিশোরগঞ্জ সিভিল সার্জন


হবিগঞ্জে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়ে ঘরে থাকার আহ্বান
করোনা শনাক্তে শেবামেকে পৌঁছেছে পিসিআর মেশিন
দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত থাকবে
করোনা: বেতনের ৭০ শতাংশ কম নিচ্ছেন মেসিরা
এক হাজার পরিবারে ত্রাণ বিতরণ, চলছে স্বাস্থ্য পরীক্ষা