‘জাতিকে ধ্বংস করছেন তৌফিক-ই-এলাহী’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবিঃ জীবন আমীর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (পিডিবি) পাওয়ার সেলের সাবেক মহাপরিচালক বিডি রহমতউল্লাহ বলেছেন, “তৌফিক-ই-এলাহী জাতিকে ধ্বংস করার জন্য কাজ করছেন।”

ঢাকা: পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ডের (পিডিবি) পাওয়ার সেলের সাবেক মহাপরিচালক বিডি রহমতউল্লাহ বলেছেন, “তৌফিক-ই-এলাহী জাতিকে ধ্বংস করার জন্য কাজ করছেন। তিনি তার বিত্ত-বৈভব বাড়ানোর জন্য কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র বসিয়েছেন।”

সোমবার রাজধানীর বিয়াম মিলনায়তনে সাপ্তাহিক কাগজ আয়োজিত “বিদ্যুৎ ও জ্বালানী : আমরা কোথায় দাঁড়িয়ে আছি” শীর্ষক সেমিনারে প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টার বিষয়ে বিডি রহমতউল্লাহ এসব কথা বলেন।

তৌফিক-ই-এলাহীকে অত্যাচারী জমিদার উল্লেখ করে তিনি বলেন, “তাকে এখনই প্রতিরোধ করতে না পারলে দেশ ধ্বংস হয়ে যাবে।”

এসময় তিনি কারো নাম উল্লেখ না করে বলেন, “যারা আফিম এবং ইয়াবা খায় তারা সঠিক পথে যেতে পারে না।”

অনুষ্ঠানে উপস্থিত এফবিবিসিসিআই এর সাবেক সভাপতি আনিসুল হক তার এ বক্তব্যের প্রতিবাদ করলে তিনি বলেন, “এ কথা আমি তৌফিক এলাহীকে বলেছি।” এ সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে।

উল্লেখ্য, এর আগে আনিসুল হক তার বক্তব্যে কুইক রেন্টালের পক্ষে বক্তব্য দেন। এবং তিনি বিদ্যু‍ৎ সমস্যা সমাধানের উপায় সম্পর্কে বলেছিলেন, “কুইক রেন্টাল ছাড়া কোন বিকল্প ছিল না।”

এর জবাবে বিডি রহমতউল্লাহ বলেন, “কুইক রেন্টাল এর বিকল্প ছিল না বলে যারা মন্তব্য করেন তারা না জেনেই তা করেন। কুইক রেন্টাল আজকেই বন্ধ করে দিয়ে সুন্দরভাবে দেশ চালানো সম্ভব। এসময় তিনি আবারো বলেন, যারা আফিম এবং ইয়াবা খায় তারা সঠিক পথে যেতে পারেনি।”

প্রধানমন্ত্রীর জ্বালানী উপদেষ্টা প্রসঙ্গে তিনি বলেন, “সরলমনা মানুষ যখন তাকে সমর্থন করে তখন আমার কষ্ট হয়। এ কুইক রেন্টাল বিদ্যুৎকেন্দ্র ১৯৬৯ সালে মার্কিন সাম্রাজ্যবাদীরা ভিয়েতনাম আগ্রাসনের সময় বিপদে পড়ে ব্যবহার করেছিল। সেটা এখন বাংলাদেশে ব্যবহারের কোনোই যৌক্তিকতা নেই।”

সেমিনারের বিষয়বস্তু (বিদ্যুৎ ও জ্বালানী : আমরা কোথায় দাঁড়িয়ে আছি) সর্ম্পকে তিনি বলেন, “আমরা কোথায়ও দাঁড়িয়ে নেই। হাঁটু ভেঙ্গে পড়ে আছি। এখন দাঁড়াতে গেলে দশ হাত প্রয়োজন।”

দুপুর ১টা পর্যন্ত সেমিনারে উপস্থিত বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ এর সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করছিলেন, পিডিবি’র সাবেক চেয়ারম্যান খিজির হায়াত খান, ঢাকা চেম্বার অব কর্মাস ইন্ড্রাস্ট্রি’র (ডিসিসিআই) সভাপতি আসিফ ইব্রাহিম, ইন্ডিপেন্ডেন্ট ইউনির্ভাসিটির অধ্যাপক এ আরাফাত, অর্থনীতিবিদ ড. আহসান মনসুর প্রমুখ। সেমিনারে বিএনপির স্থায়ী কমিটির সদস লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহাবুবুর রহমানসহ অন্যান্য বক্তারা উপস্থিত আছেন।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জুলাই ০৯, ২০১২
ইএস/এমইউএম/ সম্পাদনা: আহ্সান কবীর, আউটপুট এডিটর

করোনা: বিনামূল্যে অ্যাপলয়ি দিচ্ছে টাইম ট্র্যাকিং সফটওয়্যার
মা হারালেন হাবিবুল বাশার সুমন
কোয়ারেন্টিন শেষে বরিশালে ১২০৪ জনকে ছাড়পত্র
জেলা প্রশাসনের খাবার গেল দিনমজুরদের বাড়ি
চলে গেলেন ফ্রান্সের ৮৪’র ইউরো জেতানো কোচ হিদালগো


ফেনীতে ৯৬১ বিদেশফেরত হোম কোয়ারেন্টিনে
১০ কেজি করে চাল-নগদ টাকা পাবে নিম্ন আয়ের মানুষ
বিনামূল্যে পিপিই সরবরাহ করার ঘোষণা ফর্টিস গ্রুপের
কোভিড-১৯ ঠেকাতে কমলনগরের হাট-বাজারে ‘সামাজিক দূরত্ব চিহ্ন’
বই-টেলিভিশন আর পরিবার নিয়ে কাটছে সময়