খালেদার মুক্তির অপেক্ষায় বিএনপি নেতারা 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুহুল কবির রিজভীসহ বিএনপি নেতারা। ছবি- বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে শর্ত সাপেক্ষে ৬ মাসের জন্য মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মঙ্গলবার (২৪ মার্চ) এ সংবাদ পাওয়ার পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ছুটে যান দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েক নেতা। 

গত বছর ১ এপ্রিল থেকে কারাহেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া।  

রুহুল কবির রিজভী ছাড়াও ইতোমধ্যেই পিজি হাসপাতালে উপস্থিত হয়েছেন- যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের সাধারণ সম্পাদক মাহবুব আলম বাদল প্রমুখ।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহম্মেদ তালুকদার বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন আমাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে বন্দী আছেন। আমরা তার মুক্তির জন্য গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে গেছি। এই মুক্তি সেই আন্দোলনের প্রাথমিক বিজয়। আমরা জানি তিনি দীর্ঘদিন ধরে অত্যন্ত অসুস্থ।  খুব দ্রুত সুস্থ হয়ে তিনি আমাদের মাঝে ফিরে আসবেন, এটাই এখন একমাত্র প্রত্যাশা।

আজকেই খালেদা জিয়া মুক্তি পাবে কিনা এমন প্রশ্নের জবাবে মাসুদ তালুকদার বলেন, আজ মুক্তি পাওয়ার সম্ভবনা কম। তবে যদি আজ মুক্তি হয়ও, সময় লাগবে, অর্থাৎ অধিক রাতে হতে পারে।

বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্স বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আমাদের দীর্ঘদিনের দাবি ছিল। এমনকি তার পরিবার থেকেও সরকারকে বারবার আহ্বান জানানো হয়েছিল যে, মানবিক কারণে হলেও যেন তাকে মুক্তি দেওয়া হয়। এতদিন সরকার এটি আমলে না নিলেও বিশ্বব্যাপী যে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়েছে, হয়তো সেটাকে বিবেচনায় রেখে তারা বেগম জিয়ার সাজা স্থগিত করে তাকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছে। আমরা সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। 
 
বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
এমএইচ/এইচজে

পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইকচালকের মৃত্যু
সাইকেলের ধাক্কায় পড়ে গেলেন বাইকের চালক
যাত্রী স্বল্পতায় মঙ্গলবারের সব ফ্লাইট বাতিল বিমানের
আসামে ভূমিধসে ২০ জন নিহত
বাস ভাড়া বৃদ্ধির প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন


কোহলি-রোহিত জুটিকে প্রশংসায় ভরিয়ে দিলেন সাঙ্গাকারা
আবরার হত্যা: জিয়নের জামিন নামঞ্জুর
গাজীপুরে দেশীয় অস্ত্রসহ দুই ডাকাত আটক
হাতিয়ায় নদীর পাড় থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার
করোনার বিরুদ্ধে অ্যান্টিবায়েটিক: বাড়াচ্ছে নতুন বিপদ