সম্মিলিতভাবে করোনা পরাজিত করবে বাংলাদেশ: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: সম্মিলিত প্রয়াসের মাধ্যমে বাংলাদেশ করোনা ভাইরাস পরাজিত করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, বাংলাদেশ ঝুঁকিতে রয়েছে। কিন্তু আতঙ্কিত হওয়ার মতো পরিস্থিতি এখনও হয়নি। 

শুক্রবার (২০ মার্চ) সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমানের সপ্তম মৃত্যুবার্ষিকীতে তার কবরে শ্রদ্ধা নিবেদনের পর ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বরেন।

তিনি বলেন, করোনা যত বড় শত্রু-ই হোক না কেন। আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো বলে আশা করছি। বাংলাদেশ ঝুঁকিতে আছে। তবে আতঙ্কিত হওয়ার মতো কোনো পরিস্থিতি সৃষ্টি এখনো হয়নি। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন আক্রান্ত হয়েছে, একজন মারা গেছে। তারপরও ঝুঁকিতে আছে। এটা পেন্ডিমিক (মহামারি)। 

‘করোনা ভাইরাস সারাবিশ্বে একটি সমস্যা। এ ভাইরাস থেকে আমরা মুক্ত হতে পারবো যে, সেটা নিশ্চিত করে বলা যায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সম্পূর্ণ প্রস্তুত রয়েছি। আমরা বিশ্বাস করি সম্মিলিত প্রয়াসের করোনা ভাইরাস যত বড় শত্রু-ই হোক না কেন আমরা এই ভাইরাসকে পরাজিত করতে পারবো।’

উপ-নির্বাচন পেছানোর বিষয়ে বিএনপির দাবি প্রসঙ্গে জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) কখন কী বলে, আর কখন কী করে বোঝা মুশকিল। তারা সব কিছুতেই রাজনীতি খোঁজে। 

‘তবে উপ-নির্বাচনের বিষয়টি সম্পূর্ণ নির্বাচন কমিশনের (ইসি) এখতিয়ার। তারা যদি নির্বাচন পেছাতে চায় এটা তাদের বিষয়। তাদের নিজস্ব স্বাধীনতা আছে তারা সিদ্ধান্ত নেবে। ইসিকে আওয়ামী লীগ নিয়ন্ত্রণ করে না। তাদের নিজস্ব স্বাধীনতা আছে, তারা সিদ্ধান্ত নিতে পারে। নির্বাচন পেছানোর জন্য আবেদন করেছেন সেটা গ্রহণযোগ্য হবে কিনা তা আমি জানি না,’ যোগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। 

অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপির উপর কীভাবে, কে নির্যাতন করলো তা তো দেখি না, তা তো জানি না। অযথাই অভিযোগ দেওয়া তাদের পুরনো অভ্যাস। বিএনপি অভ্যাসের কারণে এই অভিযোগ করে থাকে।

প্রয়াত জিল্লুর রহমান স্মৃতি স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, তিনি ছিলেন একজন বরেণ্য সাহসী রাজনীতিবিদ। যিনি স্বাধীনতার মহান যুদ্ধেও ভূমিকা রেখেছেন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি। দলের সংকটের সময় একজন সাহসী রাজনীতিবিদের ভূমিকায় ছিলেন প্রয়াত জিল্লুর রহমান। 

‘সংকটের সময় সব নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে জিল্লুর রহমান দল পরিচালিত করেছেন। বিশেষ করে আমাদের দলের সভাপতি শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন, তখন তিনি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন এটা অবিস্মরণীয়,’ বলেন ওবায়দুল কাদের। 

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এসকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ
ঈদে তেঁতুলিয়ায় সব বিনোদন কেন্দ্র বন্ধ, কড়া অবস্থানে পুলিশ
নগরবাসীকে মেয়র আরিফের ঈদ শুভেচ্ছা
করোনা আতঙ্ক নিয়েই ঘরে ফিরছে মানুষ
সড়কে দায়িত্ব পালনে গর্বিত, আফসোস নেই ট্রাফিক সদস্যদের
দেশবাসীকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা সাজেদা চৌধুরীর


‘চির উন্নত শির...’
আজ ১২১তম নজরুলজয়ন্তী

‘চির উন্নত শির...’

সাবেক এমপি মকবুলের মৃত্যুতে তাপসের শোক
হাসপাতাল কর্মচারীদের জন্য আতিকের ঈদ উপহার
সিলেট আওয়ামী পরিবারে করোনার হানা
হাজি মকবুলের মৃত্যুতে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রীর শোক