লন্ডন থেকে এসেই আ’লীগের মিটিংয়ে কামরান: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলে রুহুল কবির রিজভী । ছবি: ডিএইচ বাদল

walton

ঢাকা: করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতায় সরকারের ভূমিকার কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বুধবার সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন আহমেদ কামরান লন্ডন থেকে ফিরে এসেই আওয়ামী লীগের সভায় যোগ দিয়েছেন। তাকে তো অর্থদণ্ড দেননি, তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেননি। তাকে তো হোম কোয়ারেন্টিনে থাকার জন্য আপনারা বলেননি। বিমান থেকে নেমেই তিনি আওয়ামী লীগের সভায় অংশ নিয়েছেন।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে রাজধানীর মালিবাগ মোড়ে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের পূর্বে এসব কথা বলেন রিজভী।

বিএনপির এ যুগ্ম-মহাসচিব বলেন, করোনা প্রতিরোধে গৃহীত ব্যবস্থা নেই বললেই চলে।  আমরা নানাভাবে দেখছি যে গৃহীত ব্যবস্থা নেই। তার ওপরও চলছে সরকারের নির্যাতন। এই মুহ‍ূর্তে করোনা নিয়ে ম্যাসিভ ড্রাইভ না দিলে করোনা বাংলাদেশে মহামারী আকার ধারণ করবে। কত মানুষ যে মৃত্যুবরণ করবে তার কোনো আকার নেই।

‘অনেকে বিদেশ থেকে এসেছেন। তাদের বলা হচ্ছে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য। গ্রামে-গঞ্জে অনেকে বের হচ্ছেন কিন্তু তাদের বুঝাতে হবে যে, আপনাদের বাড়িতে থাকতে হবে। আমরা দেখি সরকার সেই ব্যবস্থা না নিয়ে নির্যাতন করছেন। এমনকি অর্থদণ্ড দিচ্ছেন। যাদের সন্দেহ করা হচ্ছে যাদের মধ্যে উপসর্গ আছে অথবা নেই, যারা বিদেশ থেকে ফিরেছেন তারা ঘুরে বেড়ালে তাদের অর্থদণ্ড দিচ্ছেন। তার মানে গৃহীত ব্যবস্থা তেমন নেই, সরকার পদক্ষেপও নিচ্ছেন না। করোনা মোকাবিলা করার কোনো পদক্ষেপ দৃশ্যমান নয়।’

এসময় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, কেন্দ্রীয় নেতা সরদার নুরুজ্জামান, আকতারুজ্জামান বাচ্চুসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
এমএইচ/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন: করোনা ভাইরাস
ঈদে প্রকাশ হলো ইকরিমিকরির গান
লকডাউন: মৃত্যুপথযাত্রী মাকেও দেখতে যাননি ডাচ প্রধানমন্ত্রী
নারগিস ফাখরির সঙ্গে তাপসের গান ‘নিত দিন জিয়া মারা’
কোটচাঁদপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
ধরা পড়ে আবারও বিয়ের পিঁড়িতে নারী ভাইস চেয়ারম্যান


নারায়ণগঞ্জে সর্বোচ্চ করোনা শনাক্তের দিন শহর ফাঁকা!
বোলারদের মাস্ক ব্যবহারের পরামর্শ মিসবাহ’র
শিরোইল পুলিশ ফাঁড়ির ১৮ সদস্য কোয়ারেন্টিনে
লালা ব্যবহার নিষিদ্ধ হলে মানুষ আর ক্রিকেট দেখবে না: স্টার্ক
মুকসুদপুরে পৃথক সংঘর্ষের ঘটনায় ওসিসহ আহত ৪৫