ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

রাজনীতি

‘চালের দাম বাড়ানোর সিন্ডিকেটের সঙ্গে কৃ‌ষিমন্ত্রী জড়িত’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৯
‘চালের দাম বাড়ানোর সিন্ডিকেটের সঙ্গে কৃ‌ষিমন্ত্রী জড়িত’

ঢাকা: চালের দাম বৃ্দ্ধি নিয়ে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের কাণ্ডজ্ঞানহীন ও সাধারণ মানুষকে তুচ্ছ-তাচ্ছিল্য করে দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান।

তারা বলেছেন, ‘তার বক্তব্য প্রমাণ করে চালের দাম বাড়ার সঙ্গে তিনি জড়িত। কৃ‌ষিমন্ত্রী বলেছেন ‘চালের মূল্য বৃদ্ধির ঘটনায় সরকার বিব্রত নয় বরং খুশি হয়েছে’।

আমরা তার বিবেক বর্জিত বক্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সরকার দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে ব্যর্থ। কৃ‌ষিমন্ত্রী ব্যর্থতা ঢাকতে জনদুর্ভোগ নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য বক্তব্য অমার্জনীয় অপরাধ। জনগণের ভোটে নির্বাচিত হলে তিনি র্নিবোধের মতো বক্তব্য রাখতে পারতেন না। ’

রোববার (৮ ডিসেম্বর) এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন লেবার পার্টির নেতৃদ্বয়।

তারা বলেন, দ্রব্য মূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে জনগণ দিশেহারা। শেখ হাসিনার ১০ টাকা চাল ৭০ টাকা, ১৫ টাকার পেঁয়াজ এখন ২৫০ টাকা। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম আকাশচুম্বি। আর এ নিয়ে উপহাস করছে সরকার। বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া চলছে, ১ জানুয়ারি বাড়িভাড়া বাড়ছে। এমতাবস্থায় ভোটারবিহীন সরকার জনর্দুভোগ থেকে জনসাধারণের দৃষ্টি আড়াল করতে বিরোধী শক্তি নির্মূলে ব্যস্ত।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০১৯
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa