php glass

খোকার মৃত্যুতে বিএনপির কর্মসূচি ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদেক হোসেন খোকা (ফাইল ফটো)

walton

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মৃত্যুতে ঢাকাসহ দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এ উপলক্ষে বুধবার (৬ নভেম্বর) ঢাকাসহ দেশব্যাপী দলীয় কর্যালয়ে কালো পতাকা উত্তোলন, নেতাকর্মীদের কালো ব্যাজ ধারন এবং কোরআনখানীর আয়োজন করা হবে।

মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, বীর মুক্তিযোদ্ধা, বিএনপির ভাইস চেয়ারম্যান, ঢাকা মহানগর বিএনপির সাবেক সভাপতি, অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা সোমবার নিউইয়ার্কের ম্যানহ্যাটেনে মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। তার আত্মার মাগফেরত কামনা করছি।

তিনি বলেন, আগামী ৭ নভেম্বর (বৃহস্পতিবার) সকাল ৮টা ১০মিনিটে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে সাদেক হোসেন খোকার মরদেহ এসে পৌছাবে। ওই দিন বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন মরহুমের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ১২ থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ যোহর নয়াপল্ট দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা শেষে মরদেহ তার বাসভবনে নিয়ে যাওয়া হবে। বাদ আছর মরহুমের বাসভবন থেকে মরদেহ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মা’র কবরের পাশে তার দাফন সম্পন্ন করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯
এমএইচ/ওএইচ/

মরুর বুকে বাঘের গর্জন
রহস্যঘেরা বিস্ফোরণ, চুলার ওপর এখনো তরকারি!
রাতে পেঁয়াজের ক্ষেত পাহারায় কৃষক!
বরিশাল আদালতের সহকারী সেরেস্তাদার সাময়িক বহিষ্কার
তামিম-মাশরাফির সঙ্গে ঢাকায় আফ্রিদি


জেনে নিন বিপিএলে কে কোন দলে
বিয়ের দাবি করায় নির্যাতনের শিকার মা-মেয়ে
‘কেউ হতাশ হবেন না, রাষ্ট্র সবার দায়িত্ব নিচ্ছে’
আঙ্কারায় শুরু হচ্ছে বাংলাদেশ-তুরস্ক অর্থনৈতিক কমিশন সভা
রাজধানীতে লিফটচাপায় যুবকের মৃত্যু