ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

১৫ ডিসেম্বরের মধ্যে ঢাকা মহানগর আ’লীগের সম্মেলনের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, নভেম্বর ৪, ২০১৯
১৫ ডিসেম্বরের মধ্যে ঢাকা মহানগর আ’লীগের সম্মেলনের নির্দেশ

ঢাকা: দলের জাতীয় সম্মেলনের আগেই ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলনের নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এজন্য আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশ দেওয়া হয়।

আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার দু’মহানগরকে এই সময়ের মধ্যে সম্মেলন সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন।

রোববার (৩ নভেম্বর) দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দু’ মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদককে দলটির সভাপতির এই নির্দেশনা জানিয়ে দিয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বাংলানিউজকে বলেন, আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সম্মেলন করার নির্দেশ দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে সম্মেলন করতে হবে। তারিখ ঠিক হয়নি, তা পরে ঠিক করা হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান বাংলানিউজকে বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমাদের জানিয়েছেন নেত্রীর (শেখ হাসিনা) আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সম্মেলন করতে হবে। আমরা প্রস্তুতি নিচ্ছি, তারিখ জানালে আমরা পুরোদমে কাজ শুরু করে দেবো।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে সামনে রেখে মেয়াদোত্তীর্ণ সব জেলা, মহানগর, উপজেলাসহ তৃণমূলের সম্মেলন আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সম্পন্নের নির্দেশ দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এরই অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তর দক্ষিণের সম্মেলন করার নির্দেশ দেওয়া হলো। তবে, ঢাকা মহানগরের তারিখ বিষয়টি সিটি করপোরেশন নির্বাচনের জন্য অপেক্ষা করা হচ্ছিল।

গত ২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর দুইভাবে বিভক্ত হওয়ার কারণে সম্মেলনের তিন বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকেও দু’ভাগে বিভক্ত করা হয়। এরপর ঢাকা মহনগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের কমিটি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯১৮ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa