ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

অপার মহিমার রমজান

জুমাতুল বিদা: ফেনীর মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ৩১, ২০১৯
জুমাতুল বিদা: ফেনীর মসজিদে মসজিদে মুসল্লিদের ঢল মসজিদ পূর্ণ হয়ে রাস্তায়ও মুসল্লিদের ঢল, ছবি: বাংলানিউজ

ফেনী: পবিত্র জুমাতুল বিদা ৩১ মে শুক্রবার। রমজানের শেষ শুক্রবার এটি। এ দিন জুমার নামাজে অংশ নিতে মুসল্লিরা বেলা ১১টা থেকেই ফেনী কেন্দ্রীয় বড় জামে মসজিদ, জহিরিয়া মসজিদ, কোর্ট মসজিদ, আলীয়া মাদ্রাসা মসজিদ ও পাগলা মিয়া তাকিয়া মসজিদে ভিড় জমান।

দুপুর ১টার দিকে মসজিদগুলোর ভেতর ও বাইরের দিক কানায় কানায় পূর্ণ হয়ে গেলে রাস্তায় আরও শত শত মুসল্লি নামাজ আদায় করেন। ফেনী বড় জামে মসজিদ ও জহিরিয়া মসজিদে জুমার নামাজে অংশ নিতে অনেক মুসল্লি গ্রাম থেকেও আসেন।

মুসল্লিদের সঠিকভাবে নামাজ আদায় করতে মসজিদ কৃর্তপক্ষও এ দিন যথাযথ ব্যবস্থা নেয়।

মুসল্লিদের নিরাপত্তার নিশ্চিত করতে বড় জামে মসজিদ, জহিরিয়া মসজিদ ও কোর্ট মসজিদের সামনে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া বিভিন্ন মসজিদে দেশের শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

ফেনী বড় মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ বাংলানিউজকে বলেন, ফেনীবাসীসহ দেশ ও জাতির কল্যাণে এবং মুসলিম উম্মাহর ঐক্য ও শান্তি কামনায় বিশেষ করা হয়। আর জুমাতুল বিদা হওয়ায় এ দিন অন্যান্য সময়ের চেয়ে মুসল্লির উপস্থিতি ছিল অনেক বেশি।

ফেনীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুজ্জামান বাংলানিউজকে বলেন, মুসল্লিরা যাতে নিরাপদে নামাজ পড়তে পারেন, সে জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, মে ৩১, ২০১৯
এসএইচডি/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa