ঢাকা, শুক্রবার, ১৯ ফাল্গুন ১৪২৭, ০৫ মার্চ ২০২১, ২০ রজব ১৪৪২

জাতীয়

রাজশাহীর ব্যস্ত সড়কে শোভা ছড়াবে দৃষ্টিনন্দন বাতি 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
রাজশাহীর ব্যস্ত সড়কে শোভা ছড়াবে দৃষ্টিনন্দন বাতি 

রাজশাহী: রাজশাহী মহানগরের বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়ক চারলেনে উন্নীতকরণ কাজ শেষে হয়েছে। এরপর শুরু হয়েছে সড়কের আইল্যান্ডে দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি বসানোর কাজ।

 

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে বহরমপুর রেলক্রসিং এলাকায় সড়কবাতির খুঁটি বসানোর কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  

সড়কটিতে ১৭৪টি খুঁটিতে বসানো হবে ৩৪৮টি আধুনিক শোভাবর্ধনকারী সড়কবাতি।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করোরেশনের পানি ও বিদ্যুৎ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এবং ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, নির্বাহী প্রকৌশলী (যান্ত্রিক ও বিদ্যুৎ) রেয়াজাত হোসেন রিটু, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন।

বর্তমানে রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়েছে। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়েছে। এছাড়া সড়কটিতে নির্মাণ করা হয়েছে বাইসাইকেল লেন। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন আইল্যান্ড। আর সবুজায়নের জন্য আইল্যান্ডে এরই মধ্যে বৃক্ষরোপণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩২, জানুয়ারি ২৭, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa