ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

জাতীয়

পাথরঘাটায় বরফ মিলের গ্যাস বিস্ফোরণে নিহত ১

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
পাথরঘাটায় বরফ মিলের গ্যাস বিস্ফোরণে নিহত ১

বরগুনা (পাথরঘাটা): বরগুনার পাথরঘাটায় একটি বরফ মিলের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক জনের মৃত্যু হয়েছে। নিহত শাহজাহান হোসেন সম্রাট (৫৫) পিরোজপুর জেলার পারেরহাট উপজেলার বাদুরা গ্রামের মৃত আব্দুল জলিল মিয়ার ছেলে।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে মৃত্যের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাবুদ্দিন। এছাড়া বিস্ফোরনে আরও অন্তত ৫০ জন আহত হয়েছেন বলেও জানান তিনি।

ওসি জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১২ টার দিকে পাথরঘাটা পৌরশহরের ৯ নম্বর ওয়ার্ডের মোল্লা বরফ মিলে এই বিস্ফোরনের ঘটনা ঘটে। এঘটনায় এক কিলোমিটার এলাকা জুড়ে বিষাক্ত অ্যামোনিয়া গ্যাস ছড়িয়ে পড়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং এতে অনেকেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি জানান, ঘটনার পরপরই বরগুনার-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা হাসপাতালে উপস্থিতি হয়ে আহতদের খোঁজ নিয়েছেন। আহদের মধ্যে ফায়ার সার্ভিস স্টেশনের কয়েকজন কর্মীও আছেন। এছাড়া পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

পাথরঘাটা ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা খলিলুর রহমান জানান, রাতে সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যাই। এসময় প্রয়োজনীয় সরঞ্জামাদি না থাকায় ও গ্যাসের তীব্রতা অনেক বেশি হওয়া আমরা ভেতরে প্রবেশ করতে পারিনি। তবে পরিস্থিতি বর্তমানে সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি জানান, উদ্ধার কাজে গিয়ে গ্যাসের ধোঁয়ায় রেজাউল ও মারুফ হোসেন নামে দুই জন কর্মী গুরুতর অসুস্থ হয়ে পড়ে। শুক্রবার সকালে উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার পাভেল রহমান জানান, রাতের ঘটনার পর অন্তত ৫০ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়েছে। গুরুতর অসুস্থদের মধ্যে ১০ জনকে বরিশাল মেডিকেল কলেজে রেফার করা হয়েছে এবং বাকি ছয়জন চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa