ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

জাতীয়

আড়াইহাজারে কৃষি জমির মাটি কাটায় যুবকের দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
আড়াইহাজারে কৃষি জমির মাটি কাটায় যুবকের দণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় কৃষিজমি ও খালের মাটি কাটার অভিযোগে রাজিব ভূইয়া (১৯) নামে এক যুবককে এক মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাতে উপজেলার ছোট ফাউসা এলাকায় এ ঘটনা ঘটে।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজেস্ট্রেট মো. উজ্জল হোসেন বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের প্রভাকরদী, ফাউসা, ছোট ফাউসা, মারুয়াদীসহ বিভিন্ন এলাকায় একটি মহল খালের খননকৃত মাটি ও কৃষকের ফসলি জমির মাটি জোরপূর্বক বিক্রি করে আসছিল। এ অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় উত্তেজিত জনতার রোষানল থেকে বাঁচতে ভেকু ও ড্রাম ট্রাকের শ্রমিকরা পালিয়ে যান। পরে উত্তেজিত জনতা মাটি কাটার কাজে ব্যবহৃত ভেকু ও কয়েকটি ট্রাক ভাঙচুর করে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় উত্তেজিত জনতাকে শান্ত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত রাজিব নামে এক যুবককে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। রাজিব উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের আরজান মিয়ার ছেলে।

নির্বাহী ম্যাজেস্ট্রেট উজ্জল আরও জানান, কৃষি জমি রক্ষার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

স্থানীয়রা জানায়, প্রভাবশালী মহিলা ভাইস চেয়ারম্যান ঝরনা বেগম, তার স্বামী সাইফুল ও স্বেচ্ছাসেবকলীগ নেতা রবিন কয়েকজন কিছুদিন ধরেই কৃষি জমি ও খাল কেটে মাটি নিয়ে যাচ্ছেন। এ অভিযান কয়েকদিন অব্যাহত রাখলে আমাদের কৃষি জমি রক্ষা পেতো।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa