ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

নৌপথে নাব্যতা ফেরাতে ড্রেজিং, পাটুরিয়ায় পার হচ্ছে যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
নৌপথে নাব্যতা ফেরাতে ড্রেজিং, পাটুরিয়ায় পার হচ্ছে যানবাহন

মানিকগঞ্জ: ফেরি চলাচলে নানাবিধ সমস্যার কারণে নৌপথের নাব্যতা ফিরিয়ে আনতে পাটুরিয়ায় ড্রেজিং করছে বিআইডব্লিউটিএ। বর্তমানে এ নৌপথে ৪টি পন্টুনের মধ্যে দুটি দিয়ে লোড-আনলোড হচ্ছে এবং বাকি দুটির মধ্যে ১ নম্বর পন্টুনটি বন্ধ ও ৪ নম্বর পন্টুনটির তিনটি পকেটের মধ্যে একটি দিয়ে সীমিত আকারে ছোট ফেরিগুলো লোড-আনলোড হচ্ছে।

শুক্রবার (২৭ নভেম্বর) দুপুরে ৪ নম্বর ঘাট পন্টুনে গিয়ে দেখা যায়, ড্রেজিং করায় সীমিত আকারে যানবাহন পার করা হচ্ছে। এতে করে ঘাট এলাকায় কয়েক শতাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, সকালে ছোট গাড়ির চাপ ছিল তবে যাত্রীবাহী পরিবহনের তেমন চাপ নেই। পাটুরিয়া দুটি ট্রাক টার্মিনাল ও উথুলী সংযোগ মোড় মিলিয়ে দুই থেকে আড়াই শতাধিক পণ্যবোঝাই ট্রাক পারের অপেক্ষায় রয়েছে। তবে নদীতে নাব্যতা ফিরিয়ে আনতে ড্রেজিং চলছে য়ে কারণে ৩, ৫ নম্বর ঘাট দিয়ে ফেরি লোড আনলোড হচ্ছে এবং ৪ নম্বর পন্টুনের প্রবেশ মুখে ড্রেজিংয়ের কাজ চলছে এ কারণে তিনটি পকেটের মধ্যে একটি পকেট দিয়ে সীমিত আকারে ছোট ফেরিগুলো লোড-আনলোড হচ্ছে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরি দিয়ে যানবাহনের পারাপারের কাজে নিয়োজিত আছে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa