ঢাকা, শুক্রবার, ২ মাঘ ১৪২৭, ১৫ জানুয়ারি ২০২১, ০০ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

‘জবই বিলকে’ আধুনিক পর্যটন কেন্দ্র গড়তে চেষ্টা চলছে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
‘জবই বিলকে’ আধুনিক পর্যটন কেন্দ্র গড়তে চেষ্টা চলছে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সাপাহারের ঐতিহ্যবাহী জবই বিলকে আধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তুলতে চেষ্টা চলছে। সেই লক্ষ্য নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে নওগাঁ সাপাহারের ঐতিহ্যবাহী জবই বিলের মৎস্যজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলার পাশাপাশি এখানে ইকোপার্ক, রিসোর্ট, পাখির অভায়াশ্রম, মৎস্যচাষ ও মৎস্য চাষের অভায়শ্রমসহ ফুলে, ফলে, পাখি, মাছে প্রকৃতির যে শোভাবর্ধন সেটা করা হবে। যাতে পর্যটকরা আকৃষ্ট হয়ে এখানে এসে ভিড় জমায়।

মন্ত্রী আরো বলেন, এই পর্যটনকে কেন্দ্র করে বহু মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হতে পারে। অপরদিকে সরকারের অর্থনৈতিক অপার সম্ভবনার দ্বার উম্মোচিত হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক হারুন-অর-রশিদদের সভাপতিত্বে খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, সাপাহার উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান হোসেন মণ্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শামসুল আলম শাহ্ চৌধুরী ও মৎস্য কর্মকর্তা মাকসুদুর আলমসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa